সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কুতুবদিয়ায় বড়ঘোপ বায়তুশ শরফ মসজিদের উন্নয়ন ও সম্প্রসারণ কাজ শুরু

কুতুবদিয়ায় বড়ঘোপ বায়তুশ শরফ মসজিদের উন্নয়ন ও সম্প্রসারণ কাজ শুরু

Rasel - Baitush Sharaf-18-01-16 (news 1pic)নিজস্ব প্রতিনিধি; কুতুবদিয়া:

কুতুবদিয়া উপজেলা সদরে অবস্থিত বড়ঘোপ বায়তুশ শরফ মসজিদের উন্নয়ন ও সম্প্রসারণ কাজ শুরু হয়েছে। মসজিদটি দীর্ঘ ২৬ বছর অতিবাহিত হওয়ায় সংস্কার এবং সম্প্রসারণের প্রয়োজন মনে করেন সংশ্লিষ্ট মসজিদ কমিটি।

১৭ জানুয়ারী বিকালে বড়ঘোপ বায়তুশ শরফ জামে মসজিদ সরজমিনে পরিদর্শনে গেলে দেখা যায় মসজিদ সংস্কারের কাজ। মসজিদ উন্নয়ন ও সম্প্রসারণ কমিটির দেওয়া তথ্য মতে জানা য়ায়, বিগত ১৯৯১ সালে বড়ঘোপ উপজেলা সদরে বায়তুশ শরফের বড় হুজুর মরহুম হাফেজ মাহামুদুল হকের একান্ত প্রচেষ্ঠায় বায়তুশ শরফ কমপ্লেক্স ভবনটি নির্মিত হয়।

১৯৯১ সালের প্রলয়নকারী ঘূর্ণিঝড়ে আঘাত পাওয়া এই ভবনটি দীর্ঘ ২৬ বছর বয়সের ভাবে ভারী হয়ে বর্তমানে সংস্কার উপযোগী হয়ে পড়েছে। তাছাড়াও বর্তমানে উপজেলা সদরে উপচে পড়া লোকজনের ও নামাজী ব্যক্তিদের নামাজ পড়ার জায়গা সংকোচিত হওয়ায় মসজিদটি সম্প্রসারণ করা একান্ত প্রয়োজন হয়ে পড়েছে। এ ধারাবাহিকতায় মসজিদটি সংস্কার ও সম্প্রসারণ করার জন্য কাজ হাতে নেয় মসজিদ উন্নয়ন কমিটি। মসজিদটির সম্প্রসারণ কাজ দ্বিতলের ছাদ সম্পন্ন হলেও অর্থ সংকটে পড়েছে সংশ্লিষ্ট মসজিদ উন্নয়ন কমিটি।

মসজিদটি উন্নয়ন ও সম্প্রসারণ কাজে সহযোগীতা করার জন্য সরকার সহ বিভিন্ন দাতা সংস্থা এবং স্থানীয় দানশীল ব্যক্তিদের অনুরোধ জানিয়েছেন মসজিদ উন্নয়ন ও সম্প্রসারণ কমিটির সভাপতি উপজেলা আ’লীগের সভাপতি সাবেক ছাত্রনেতা ও বড়ঘোপ বাজার ব্যবস্থাপনা কমিটির সচিব আওরঙ্গজেব মাতবর।

মসজিদ কমিটির সভাপতি আবু তেয়ব, সম্প্রসারণ কাজ বাস্তবায়ন কমিটির সদস্য ডাঃ দিদারুল ইসলাম,আব্বাস উদ্দিন সওদাগর।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/