সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কুতুবদিয়ায় রাতারাতি এফ.বি শাহা আমানত থেকে এফ,বি আকতার নাম পরিবর্তন

কুতুবদিয়ায় রাতারাতি এফ.বি শাহা আমানত থেকে এফ,বি আকতার নাম পরিবর্তন

নিজস্ব প্রতিনিধি, কুতুবদিয়া :

কুতুবদিয়ায় রাতারাতি গভীর সাগরে মাছ ধরার যৌত মালিকানাধীন ফিশিং ট্রলার এফ.বি শাহা আমানত থেকে এফ.বি আক্তার পরিবর্তন করে অংশীদারের অংশীদারিত্ব খর্ব করার প্রতারণার গুরুত্ব অভিযোগ উঠেছে।

অভিযোগ সুত্রে প্রকাশ উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের কালামার পাড়া এলাকার মৃত এলাহাদাদের পুত্র আকতার আহম্মদ ও একই ইউনিয়নের আজিম উদ্দিন সিকদার পাড়া এলকার মৃত ছৈয়দ উল্লাহর পুত্র আবুল কালাম ৩২ লাখ টাকা পুঁজি খাটিয়ে গভীর সমুদ্রে মাছ ধরার জন্য এফ.বি শাহা আমানত নামক ফিশিং ট্রলার ক্রয় করেন। বর্তমানে ট্রালারটি সমুদ্রে মাছ আহরণ করে যাচ্ছে। ফিশিং ট্রলারটির ১৬ ভাগের ৬ ভাগ অংশের মালিক আবুল কালাম বাকী ১০ ভাগ আকতার আহম্মদের। বিগত ২০০৪ সালে নৌ বানিজ্য দপ্তরের মাধ্যমে যৌত মালিকানাধীন ট্রলারটি লাইন্সেস প্রদান করেন সংশ্লিষ্ঠ প্রতিষ্ঠান। প্রতিবছর লাইন্সেসটি নবায়ন করে আসছে। ১জানুয়ারি এফ.বি শাহা আমানতের অংশীদার মালিক তার প্রাপ্ত অংশ ১২ লাখ টাকা দিয়ে ৩য় পক্ষ দক্ষিণ ধূরুং ইউনিয়নের আলী ফকির ড়েইল এলকার নূর মোহাম্মদের পুত্র মোঃহোছাইনের নিকট কাগজ পত্র সম্পাদন করে বিক্রি করে দেয়। এ খবর পেয়ে অংশীদার মালিক আকতার হোছাইন প্রতারণার আশ্রয় নিয়ে রাতারাতি ট্রলারটির নাম পরিবর্তন করে এফ.বি শাহা আমানত থেকে এফ,বি আকতার পরিবর্তন করেন এবং গোপনে ট্রলারটি লাইন্সেস পরিবর্তন করার জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ বরাবরে আবেদন করেন। লাইন্সেস পরিবর্তনের এ খবর পেয়ে আবুল কালামের অংশের ক্রয়ীতা মালিক অর্থাৎ ৩য় পক্ষ মোঃ হোসেন আবুল কালামকে সাথে নিয়ে নৌ-বানিজ্য দপ্তর এর প্রিন্সিপাল অফিসার বরাবর লাইন্সেস পরিবর্তন স্থগিত করার জন্য লিখিত অভিযোগ নিয়ে হাজির হলে সংশ্লিষ্ট কর্মকর্তা লাইন্সেস স্থগিত করে তিন পক্ষের উপস্থিতিতে লাইন্সেস হবে। অন্য তাই লাইন্সেস হবে না বলে সাফ জানিয়ে দেয়।

এ ব্যাপারে ৩য় পক্ষের মালিক মোঃ হোছাইন বলেন, ১জানুয়ারি এফ.বি শাহা আমানতের ১৬ ভাগের ৬ ভাগ আবুল কালামের অংশ কাগজ পত্র সম্পাদন করে ক্রয় করি। ট্রলারের অপর মালিক আমাকে আমার অংশ বুঝিয়ে না দিয়ে প্রতারণার আশ্রয় নেয়। ১০ ভাগের মালিক আকতার হোছাইন আমার অংশ বুঝিয়ে না দিয়ে রাতের আধারে ট্রলারের নাম পরিবর্তন করে গোপনে লাইন্সেস পরিবর্তনের জন্য আবেদন করেন।

এ ব্যাপারে আমরা প্রতারক আকতার হোছাইনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কুতুবদিয়া থানা ও নৌ বানিজ্য দপ্তরে অভিযোগ করি। অভিযোগটি কুতুবদিয়া থানায় বিচারাধীন রয়েছে। এ ব্যাপারে অংশীদার মালিক আবুল কালাম জানায়,আমি আর আকতার হোছাইন যৌথ মালিকানায় ট্রলারটি ক্রয় করি এবং আমাদের নামেও ট্রলারের লাইন্সেস হয়। আমরা প্রতি বছর নির্ধারিত ফি দিয়ে লাইন্সেস নবায়ন করে যাচ্ছি। আমার টাকার প্রয়োজন হলে ১জানুয়ারি ট্রলারের আমার অংশ মোঃ হোসেনকে বিক্রি করে দিই। বিক্রির খবর পেয়ে অংশীদার আকতার আহম্মদ গোপনে ট্রলারের নাম পরিবর্তন করে এবং লাইন্সেস পরিবর্তন করার জন্য পায়তারা করে যাচ্ছে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/