সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / কুতুবদিয়া সমুদ্র চ্যানেলে জাহাজ ডুবি : ১২ নাবিক উদ্ধার

কুতুবদিয়া সমুদ্র চ্যানেলে জাহাজ ডুবি : ১২ নাবিক উদ্ধার

 

 

 

এম.রাসলে খাঁন জয়; কুতুবদিয়া :

কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়ার সমুদ্র উপকূলে গম বোঝাই একটি লাইটারেজ নামক একটি জাহাজ ডুবে গেছে। ১৬ জুন (শুক্রবার) ভোর রাতে এ জাহাজ ডুবির ঘটনা ঘটে। এ সময় জাহাজে থাকা ১২ নাবিককে একটি ফিশিং ট্রলার উদ্ধার করে কুতুবদিয়া উপকূলে নিয়ে আসেন।

কুতুবদিয়া থেকে প্রায় ২ কিলোমিটার দূরে পশ্চিম সমুদ্রে জাহাজটি দুর্ঘটনায় কবলিত হয়েছে বলে জানিয়েছেন জীবিত উদ্ধার হওয়া ১২ জন নাবিক। উদ্ধার হওয়া নাবিকরা হলেন, নাজমুল হক, মিজানুর রহমান, আব্দু রাজ্জাক, বিল্লাল হোসেন, আরিফুল ইসলাম, মোস্তায়িন, বজুলুর রহমান, আলমগীর হোসাইন, আব্দুল জব্বার, লাভলু, সোহেল মোল্লাহ, ওসমান গণি প্রমুখ।

উদ্ধার হওয়া নাবিক সুত্রে প্রকাশ, কুতুবদিয়া থেকে প্রায় ৭ নটিকেল মাইল পশ্চিম সমুদ্রে বিদেশী জাহাজ থেকে গম লোড করার সময় ধাক্কা খেয়ে জাহাজটির নিচে ফাটল সৃষ্টি হয়। ফাটল দিয়ে পানি ঢুকতে থাকলে নাবিকরা দ্রুতগতিতে কুতুবদিয়া উপকূলের দিকে আসতে চাইলে জাহাজটি ডুবুচরে আটকা পড়ে যায়। এ সময় কৈয়ারবিল এলাকার মৎস্য শিকারী রমিজ মাঝির বোটে করে নিরাপদে উপকূলে ফিরেছে ১২ নাবিক।

এ ব্যাপারে কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ ওসি জিয়া মুহাম্মদ মোস্তাফিজ বলেন, বর্তমানে জাহাজটি কোষ্টগার্ডের হেফাজতে রয়েছে। জাহাজটিতে নাবিকেরা ৩/৪ শ মে.টন. গম রয়েছে বলে দাবী করলেও পরিবহণকারী সংস্থার লোকজন বলেছে প্রায় সাড়ে আটশ মে.টন গম রয়েছে বলে দাবী করছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/