সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / গণশৌচাগার নেই ঈদগাঁও বাজারে

গণশৌচাগার নেই ঈদগাঁও বাজারে

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারে দীর্ঘ বছর ধরে নেই পাবলিক টয়লেট বা গণশৌচাগার। যাতে করে, জন দুর্ভোগে বন্দি হয়ে পড়েছেন বাজারবাসী। প্রত্যান্ত গ্রামগঞ্জ থেকে ছুটে আসা জনসাধারকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত।

জানা যায়, ঈদগাঁও বাজারে সপ্তাহে দুদিন হাট বসে। ঐ দুইদিনই সাধারণত বাজারে লোকজনের সংখ্যা বৃদ্ধি পায়। ঈদগাঁও ইউনিয়ন পরিষদ, জালালাবাদ ইউনিয়ন পরিষদ,কাজী অফিস, ভূমি অফিস, ব্যাংক, বীমাসহ বাজারে পুরুষ মহিলাদের আনাগোনা থাকে।

বিশেষ করে, মহিলা পথচারীদের ভোগান্তিতে পড়তে হয় বেশি ভাগ। ঐতিহ্যবাহী ঈদগাঁও বাজারের বাঁশঘাটা, বাসষ্টেশন, বঙ্গিম বাজার, তেলিপাড়া,মাছ বাজার,তরকারী বাজার,কাচাঁ বাজারসহ কোথাও নেই গণশৌচাগার। ফলে নানান দুর্ভোগের শিকার হচ্ছে পথচারীরা। এমনকি ঈদগাঁও পাবলিক লাইব্রেরী সংলগ্ন স্থানে যেকটি টয়লেট রয়েছে সেটিও বন্ধ থাকে প্রায়শ।

বাজারে আসা ক্রেতারা জানান, দক্ষিন চট্টলার বৃহৎ একটি বাজারে গণশৌচাগার না থাকা অত্যান্ত দু:খজনক। জরুরী প্রয়োজনে বাজারে আসা মহিলাদেরকে পড়তে হয় বিপাকে। এতদিনেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নীরব দর্শকের ভূমিকায়। দেখার যেন কেউ নেই।

ব্যবসায়ী আশীষ দাশ ও মফিজুল ইসলাম জানান, এতবড় ব্যস্ততম বাজারে অন্তত পক্ষে একটি হলেও টয়লেট নির্মাণ করে জনগণের দুর্ভোগ থেকে মুক্তির সহয়তা করার জন্য বাজার কমিটিসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে সুনজর দাবী।

সেচ্ছাসেবী সংগঠক ইমরান তৌহিদ রানা জানান, দূরদূরান্ত থেকে আগত ক্রেতা-বিক্রেতাদের সুবিধার্থে দ্রুত তম সময়ে পাবলিক টয়লেট অথবা গণশৌচাগার নির্মাণের দাবী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/