সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / গাজায় ইসরায়েলি হামলা, ৬ শিশুসহ নিহত বেড়ে ২৪ 

গাজায় ইসরায়েলি হামলা, ৬ শিশুসহ নিহত বেড়ে ২৪ 

অনলাইন ডেস্ক :
গাজা উপত্যকার উত্তরাঞ্চলের জাবালিয়া শহরে ইসরায়েলি বাহিনীর হামলায় অন্তত পাঁচ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে তিনজন শিশুও রয়েছে। গাজা উপত্যকায় স্থানীয় সময় শনিবার দ্বিতীয় দিনের মতো বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। আলজাজিরা জানিয়েছে, দুই দিনে গাজায় ছয় ফিলিস্তিনি শিশুসহ অন্তত ২৪ জন নিহত হয়েছে।

হামাস জানিয়েছে, জাবালিয়া শরণার্থী শিবিরের কাছে বিস্ফোরণে নিহতদের মধ্যে শিশুরাও রয়েছে। এ ঘটনায় ইসরায়েলকে দায়ী করেছে হামাস।

তবে ইসরায়েলের সামরিক বাহিনী হামলার দায় অস্বীকার করে বলেছে, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদ রকেট উৎক্ষেপণে ব্যর্থ হলে বিস্ফোরণ ঘটেছে।

এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত শুক্রবার থেকে গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলা অব্যাহত রয়েছে। গতকাল শনিবার দিনভর হামলার ঘটনা ঘটেছে। জাবালিয়াসহ গাজা উপত্যকাজুড়ে বেসামরিক নাগরিক ও স্থাপনা লক্ষ্য করে এ হামলা চালানো শুরু করে ইসরায়েল। দুই দিনের হামলায় অন্তত ২০৩ জন আহত হয়েছে। জাতিসংঘ জানিয়েছে, গাজায় দুই দিন ধরে চলমান ইসরায়েলি হামলায় উদ্বাস্তু হয়েছে অন্তত ৪০টি ফিলিস্তিনি পরিবার। ইসরায়েলের এ আগ্রাসনের তীব্র নিন্দা জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

এছাড়া স্থানীয় ৬৫০টির বেশি আবাসন হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে ও ১১টি বাড়ি ধ্বংস হয়ে গেছে বলে জানিয়েছে ফিলিস্তিনের আবাসন মন্ত্রণালয়।

ইসরায়েলি বিমান হামলার জবাবে তেল আবিবসহ ইসরায়েলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রকেট ছুড়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী। ফিলিস্তিনির যোদ্ধারা গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের স্থাপনা লক্ষ্য করে অন্তত ৪০০ রকেট ছুড়েছে। তবে এদের অধিকাংশ আটকে দিয়েছে ইসরায়েল। ফিলিস্তিনের ইসলামিক জিহাদ মুভমেন্টের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড জানিয়েছে, গাজায় হামলার প্রতিবাদে ইসরায়েলের বেশ কয়েকটি শহর ও বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট ও মর্টার হামলা চালানো হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-24.jpeg

ঈদগাঁওতে দুইদিন ব্যাপী নির্বাচনী প্রশিক্ষণ শুরু

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে দুই দিনব্যাপী ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/