সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / চকরিয়ার রাহুল বড়ুয়া স্বেচ্ছাসেবক লীগের পানি সম্পদ বিষয়ক সম্পাদক নির্বাচিত

চকরিয়ার রাহুল বড়ুয়া স্বেচ্ছাসেবক লীগের পানি সম্পদ বিষয়ক সম্পাদক নির্বাচিত


মুকুল কান্তি দাশ; চকরিয় :

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের পানি সম্পদ বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও যুব সংগঠক রাহুল বড়ুয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনক্রমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা ওবায়দুল কাদের এমপি এক চিঠিতে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর স্বাক্ষরে এই কমিটি প্রকাশ করা হয়।
রাহুল বড়ুয়া চকরিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের বিনামারাস্থ বড়ুয়া পাড়ার জন্মগ্রহণ করেন।

রাহুল বড়ুয়া এর আগে স্বেচ্ছাসেবক লীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক ছিলেন। ছাত্রজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা ছিলেন।

বর্তমানে তিনি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান যুব ঐক্যে পরিষদের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের যুব বিষয়ক সম্পাদক, বাংলাদেশ বুদ্ধিস্ট ইয়ুথ ফেডারেশন ও ঢাকা বিশ্ববিদ্যালয় বৌদ্ধ ছাত্র সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ছিবে ছিলেন। রাহুল বড়ুয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ হতে সম্মানসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

রাহুল বড়ুয়া বাংলাদেশের বৃহত্তম আঞ্চলিক ও সামাজিক সংগঠন চট্টগ্রাম সমিতি-ঢাকার দীর্ঘ দিনের সংগঠক। তিনি একাধারে চট্টগ্রাম সমিতির প্রচার প্রকাশনা সম্পাদক, সাহিত্য ও সেমিনার সম্পাদক এবং মানব সম্পদ বিষয়ক সম্পাদকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

রাহুল বড়ুয়া ২০১২ সালে মাননীয় প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হিসেবে মিয়ানমার ও ইন্দোনেশিয়ার বালি ভ্রমণ করেছেন। এছাড়া তিনি সরকারি ভাবে চীন, ভারত, নেদারল্যান্ডস ও ফ্রান্স ভ্রমণ করেছেন।

রাহুল বড়ুয়া ৯১- ৯৬ ও ২০০১ হতে ২০০৮ সালের খালেদা ও মঈনুদ্দিন-ফখরুদ্দীন বিরোধী আন্দোলনে রাজপথের একজন সাহসী সৈনিক ছিলো। তিনি বাংলাদেশ ছাত্রলীগের পাশাপাশি “আমরা ক’জন মুজিব সেনা”র একজন সংগঠক ছিলো।

এদিকে, হিন্দু -বৌদ্ধ -খ্রিস্টান যুব ঐক্য পরিষদের সভাপতি রাহুল বড়ুয়া আওয়ামী সেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কমিটির পানি সম্পদ বিষয়ক সম্পাদক নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন কক্সবাজার হিন্দু -বৌদ্ধ -খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাডভোকেট পিন্টু বড়ুয়া, সাধারণ সম্পাদক ও সাবেক ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, চকরিয়া উপজেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ ও পৌরসভা শাখার সভাপতি নারায়ন কান্তি দাশ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/