সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় ৭ মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলে জামুকা’র সুপারিশ

লামায় ৭ মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলে জামুকা’র সুপারিশ

গেজেট ও সনদ বাতিলের সুপারিশকৃত জামুকা’র পত্র।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বাংলাদেশ ‘জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল’ (জামুকা) এর ৬৯তম সভার ৩নং আলোচ্যসূচীর আলোকে সারাদেশে মোট ৩৬ জন মুক্তিযোদ্ধার গেজেট ও সনদ বাতিলের সুপারিশ করা হয়েছে। ২৫ অক্টোবর ২০২০ইং রোববার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিবকে দেয়া জামুকা’র মহাপরিচালক মোঃ জহুরুল ইসলাম রোমেল এর ১১৮নং স্মারকের এক পত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের কাছে দেয়া পত্রের সূত্রে জানা যায়, দীর্ঘ তদন্ত ও শুনানীর মাধ্যমে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৩৬ জন মুক্তিযোদ্ধার বিরুদ্ধে গেজেট ও সনদ বাতিলের জন্য সুপারিশ করা হয়। উক্ত ৩৬জনের মধ্যে বান্দরবানের লামা উপজেলার ৭জন মুক্তিযোদ্ধার নাম রয়েছে। তারা হলেন, দীলিপ কান্তি দাশ গেজেট নং ৬০, সনদ নং ৯৬২০৮, অর্জুন শীল গেজেট নং ৪১, সনদ নং ২৮৫৭৩, ছাদেক আলী গেজেট নং ৫৮, সনদ নং ১০৪২৩৬, ফরিদুল আলম গেজেট নং ৫৯, এস. কে এইচ সাব্বির আহাম্মদ গেজেট নং ৪০, দিপক কান্তি পাল গেজেট নং ৩৯, সনদ নং ২৮৩৭১ ও প্রিয়দর্শী বড়ুয়া গেজেট নং ৩৩, সনদ নং ২৬২০৩।

লামা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান বলেন, বিষয়টি অনলাইনের মাধ্যমে জেনেছি। তবে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) হতে কোন লিখিত পত্র এখনো পায়নি। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় যে সিদ্ধান্ত নিবেন তা আমরা প্রতিপালন করব।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের; কক্সভিউ ডট কম; https://coxview.com/press-conference-election-sagar-30-4-24/

ঈদগাঁওতে চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার মমতাজুল ইসলামের

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলা পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/