সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / চকরিয়ায় জমি নিয়ে বিরোধ : দুইপক্ষের সংঘর্ষে শিশু ও মহিলাসহ আহত-১০ : তিনজনের অবস্থা আশঙ্কাজনক

চকরিয়ায় জমি নিয়ে বিরোধ : দুইপক্ষের সংঘর্ষে শিশু ও মহিলাসহ আহত-১০ : তিনজনের অবস্থা আশঙ্কাজনক

Hamla - Mukul 26.04.16 news 1pic f1

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় বিরোধীয় জমির দখল নিয়ে দুইপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে শিশু ও মহিলাসহ ১০জন আহত হয়েছে। তন্মধ্যে ৬ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে মুমুর্ষূ অবস্থায় শিশু ও দুই মহিলাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের দক্ষিণ চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- চরপাড়া গ্রামের কুতুব উদ্দিনের পুত্র মোবারক হোসেন (১৫), তার মা মমতাজ বেগম (৪০), বোন জোবাইদা আক্তার (২০), মিজানুর রহমানের স্ত্রী সামিনা আক্তার (২৫), আবদুর রহিমের স্ত্রী সাকেরা বেগম (৪০), কালু মিয়ার ছেলে দেলোয়ার হোসেন (৪৫)। এছাড়াও আরো ৪জন সামান্য আহত হলেও তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেছেন।

বিরোধীয় জায়গার মালিক দাবিদার আবদুর রহিম জানান, তাদের দখলীয় প্রায় ১০ শতক জায়গায় পরিত্যক্ত একটি বাড়ি ছিল। ওই বাড়ি মেরামত করতে গেলে প্রতিপক্ষ কুতুব উদ্দিন গং লোকজন নিয়ে সশস্ত্রভাবে হামলা চালায়। এ সময় শিশু ও মহিলাসহ তিনজনকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে।

তবে স্থানীয় জালাল আহমদ দাবি করেছেন, আবদুর রহিম জোর করে কুতুব উদ্দিনের জায়গা দখলে নেওয়ার চেষ্টা করলে অতর্কিত হামলা চালানোর একপর্যায়ে উভয়পক্ষে আরো বড় ধরণের সংঘর্ষ বেঁধে যায়। এতে একসঙ্গে অন্তত ১০জন আহত হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক নাজিম উদ্দিন জানান, উন্নত চিকিৎসার জন্য মুমুর্ষূ অবস্থায় শিশু ও মহিলাসহ তিনজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান বলেন, ‘বিরোধীয় জমির দখল নিয়ে দুইপক্ষে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনার খবর শুনেছি। এ ঘটনায় লিখিত অভিযোগ দিলে মামলা রুজু করা হবে।’

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/