সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / চকরিয়ায় তৃতীয় দফা ইউপি নির্বাচন ২৩ এপ্রিল

চকরিয়ায় তৃতীয় দফা ইউপি নির্বাচন ২৩ এপ্রিল

চেয়ারম্যান পদে ৯জন ও মেম্বার পদে ২৩ জন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

Election preparations start

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় আগামী ২৩ এপ্রিল তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩২ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। গত বুধবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদে ৯জন ও মেম্বার এবং সংরক্ষিত মহিলা মেম্বারসহ ৩২ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার নির্বাচনে থাকা ৬০৮জন প্রার্থীর মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন জানান, উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী যুবলীগ নেতা হেলাল উদ্দিন, কাকারা ইউনিয়ন থেকে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজেম উদ্দিন, বরইতলী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী মো: ছালেকুজ্জামান, কৈয়ারবিল ইউনিয়নে আওয়ামীলীগ নেতা হাসানুল হক চৌধুরী, সাহারবিল ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরওয়ার আলম, ডুলাহাজারা ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক, লক্ষ্যারচর ইউনিয়ন থেকে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রেজাউল করিম সেলিম ও সাবেক সভাপতি কবির হোসেন মেম্বার মনোনয়ন প্রত্যাহার করেছেন। আর সাধারণ মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বারসহ ২৩জন মেম্বার প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহর করেছেন।

নির্বাচন অফিস সুত্রে আরো জানা গেছে, তৃতীয় ধাপের চকরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই পর্যন্ত চেয়ারম্যান ও মেম্বারসহ মোট ৬০৮ জন প্রার্থী নির্বাচনের মাঠে রয়েছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৫০ জন, সংরক্ষিত মহিলা মেম্বার পদে ১৩৪ জন এবং সাধারণ মেম্বার পদে ৪২৪ জন প্রার্থী। এদিকে, কৈয়ারবিল ইউনিয়নে সংরক্ষিত ও সাধারণ মেম্বার পদে ২জন প্রার্থী বিনা প্রতিন্দ›দ্বীতায় নির্বাচিত হয়েছেন।

চকরিয়া উপজেলার ইউপি নির্বাচনের প্রধান সমন্বয়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলাম জানান, গত বুধবার উপজেলা ৬ ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান ও মেম্বার পদে ২৩ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছে। বর্তমানে নির্বাচনে থাকা ৬০৮ জন প্রার্থীদের মাঝে বৃহম্পতিবার প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/