সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ধর্মীয় / চকরিয়ায় স্থগিত বারুনী স্নান ও মহোৎসব

চকরিয়ায় স্থগিত বারুনী স্নান ও মহোৎসব


মুকুল কান্তি দাশ; চকরিয়া :

করোনা পরিস্থিতি বিবেচনায় কক্সবাজারের চকরিয়ায় স্থগিত করা হয়েছে সনাতন ধর্মের অনুষ্ঠান বারুণী স্নান ও মহোৎসব। চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আদেশ জারির পর বৃহস্পতিবার রাতে বিভিন্ন ধর্মীয় সংগঠন এ সিদ্ধান্ত গ্রহণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আগামী ২৪ ও ২৫ শে মার্চ পৌরসভার খোদারকুম পাড়াস্থ হিন্দুপাড়ায় ধর্মসভা ও অষ্টপ্রহরব্যাপী মহানাযজ্ঞ, ২৬ ও ২৭শে মার্চ ফাঁসিয়াখালী রুদ্রপাড়ায় ধর্মসভা ও মহোৎসব, ২৮ ও ২৯শে মার্চ দিগরপানখালীর কৃষ্ণ-অদ্বৈত চিন্তাহারী মন্দিরে ধর্মসভা ও অষ্টপ্রহরব্যপী মহানামজ্ঞ, ২১ ও ২২শে মার্চ ফাঁসিয়াখালী ইউনিয়নের ঘুনিয়ায় মহাশ্মশানের ধর্মসভা ও মহোৎসব ও একইদিন ডুলাহাজারা মহাবারুনী স্নান উপলক্ষে ধর্মসভা ও মহোৎসব হওয়ার কথা ছিলো। কিন্তু এসব অনুষ্ঠান করোনা ভাইরাস এবং প্রশাসনের নির্দেশক্রমে স্থগিত করা হয়েছে।

ভাঙ্গারমুখ মহোৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রনজিত দাশ বলেন, করোনা ভাইরাসের কারণে আমাদের মহোৎসব স্থগিত করা হয়েছে। আমরা সমস্ত আয়োজন করে রেখেছিলাম। দেশের মানুষের কল্যাণের স্বার্থে এবং প্রশাসনের নির্দেশনা মোতাবেক আমরা আমাদের অনুষ্টান স্থগিত করেছি। পরিস্থিতি যখন ভালো হবে তখন সিদ্ধান্ত নিবো।

উত্তর ঘুনিয়া কেন্দ্রীয় মহাশ্মশান শিব মন্দির মহোৎসব উদযাপন পরিষদের সভাপতি বাদল আচার্য্য বলেন, আমাদের পক্ষ থেকে সবধরনের মহোৎসব উদযাপনের সবধরনের প্রস্ততি ছিলো। করোনা ভাইরাসের কারণে এবং উপজেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক আমরা আমাদের অনুষ্টান স্থগিত করে দিয়েছি।

ফাঁসিয়াখালী রুদ্রপল্লী শ্রী শ্রী হরি মন্দির মহোৎসব উদযাপন পরিষদের সভাপতি ডাক্তার বিপস রুদ্র বলেন, উপজেলা প্রশাসনের নির্দেশনা পাওয়ার পর বৃহস্পতিবার রাতে কমিটির সবাই আলোচনা করে মহোৎসব স্থগিত করেছি। অবস্থার উন্নতি হলে আগামী বৈশাখ মাসে আমার মহোৎসব আয়োজন করবো।

কক্সবাজার জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও সাবেক ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন বলেন, করোনা ভাইরাসের কারণে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সভা-সমাবেশ, ধর্মীয় আচার-অনুষ্টান পালন আপাতত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। তার আলোকে জেলা এবং উপজেলায় কয়েকদিনের মধ্যে যে সমস্ত অনুষ্টান আয়োজনের কথা ছিলো তা স্থগিত রাখতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, আমি ইতোমধ্যে উপজেলা ও পৌরসভা কমিটির কর্মকর্তাদের এব্যাপারে বিভিন্ন নির্দেশনা প্রদান করেছি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, করোনা ভাইরাসের কারণে উপজেলায় সবধরনের সভা-সমাবেশ, সকল ধর্মের সব ধরনের ধর্মীয় অনুষ্টান এবং বিয়ে বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তাই এই বিষয়ে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত নির্দেশনাটি মেনে চলার অনুরোধ জানান তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/03/325-Mostafa-Kamal-2-27-11-2000.jpg

অ্যাড: মোস্তফা কামাল চৌধুরী- ২ এর মৃত্যুতে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির শোক প্রকাশ

  প্রেস বিজ্ঞপ্তি :কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাডভোকেট মোস্তফা কামাল চৌধুরী- ২ অদ্য ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/