Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / টেকনাফে রোহিঙ্গা জঙ্গি নেতা হাফেজ সালাউলসহ আটক ৪ : পালিয়ে যায় স্থানীয় দুই জনপ্রতিনিধি

টেকনাফে রোহিঙ্গা জঙ্গি নেতা হাফেজ সালাউলসহ আটক ৪ : পালিয়ে যায় স্থানীয় দুই জনপ্রতিনিধি

Giasuddin 30.07,16 news 1pic (1)

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফ বিজিবি সদস্যদের অভিযানে নিষিদ্ধ সংগঠন (আরএসও) রোহিঙ্গা জঙ্গি নেতা হাফেজ সালাউলসহ ৪ জঙ্গি আটক।

বিজিবি সুত্রে জানা যায়, শনিবার ৩০ জুলাই গোপন সংবাদ পেয়ে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল জাহিদের নেতেৃত্বে বিজিবি ও পুলিশ সদস্যদের একটি টিম বাহারছড়া ইউনিয়নের শামলাপুর নতুন পাড়া এলাকার মৌলভী সৈয়দ করিমের বাড়িতে অভিযান চালিয়ে আরএসও জঙ্গি নেতা হাফেজ সালাউল, জঙ্গি নেতা টাঙ্গাইলের মৌলভী ইব্রাহীম, শামলাপুরের মৌলভী সৈয়দ করিম, সৌদি নাগরিক আহম্মেদ আল গাদ্দানিসহ ৪ জঙ্গিকে আটক করেছে। উক্ত অভিযানে আরো নেতৃত্বে দেন ২ বিজিবি উপ-অধিনায়ক মেজর আবু রাসেল সিদ্দিকী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জাহিদ ইকবাল, পুলিশ ফাঁড়ি আই সি গৌতম চক্রবর্তী।

অভিযান পরিচালনাকারি কর্মকর্তা উপ-অধিনায়ক মেজর আবু রাসেল ছিদ্দিকী জানান, টেকনাফের কয়েকজন চেয়ারম্যান, রোহিঙ্গা জঙ্গি নেতা হাফেজ সালাউল, সৌদি নাগরিক আহম্মেদ আল গাদ্দানিসহ একটি জঙ্গিদের গোপন বৈঠক চলছিল। এই সময় ঐ বাড়িতে ট্রাস্কফোর্স সদস্যদের দল হানা দিলে পরিস্থিতি বেগতিক দেখে অন্যান্যরা কৌশলে পালিয়ে যায়।

এলাকাবাসী সুত্রে জানা যায়, জঙ্গি নেতা সালাউলের নেতেৃত্বে টাঙ্গাইলের জঙ্গি নেতা মৌলভী ইব্রাহীমসহ বেশ কয়েকজন শামলাপুর নতুন পাড়া এলাকার মৌলভী সৈয়দ করিমের বাড়িতে একটি গোপন বৈঠকে মিলিত হয়। উক্ত বৈঠক চলাকালিন হঠাত্ করে বিজিবি ও পুলিশ সদস্যদের একটি টিম ঘটনাস্থলে অভিযান চালিয়ে স্থানীয় মৌলভী সৈয়দ করিম ও তার বাসায় অবস্থান নেওয়া জঙ্গি নেতা হাফেজ সালাউল, টাঙ্গাইলের জঙ্গি নেতা মৌলভী ইব্রাহীমসহ ৪জনকে আটক করে। এই অভিযান চলাকালিন সময়ে কৌশলে নাম না জানা আরো বেশ কয়েকজন পালিয়ে যেতে সক্ষম হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভিন্ন সুত্রে আরো জানা যায়, পালিয়ে যাওয়া ব্যক্তিরা হচ্ছে টেকনাফ উপজেলা ভাইস-চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন ও তার ভাই বাহারছড়া ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান মৌলভী আজিজ ও তাদের অপরাপর সহযোগীরা। আরো জানা যায় অভিযান চলার কিছুক্ষণ আগে তারা ঘটনাস্থল ত্যাগ করে। এদিকে অভিযান চলাকালীন সময়ে স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ ঘটনাস্থলে উপস্থিত থেকে প্রশাসনের সদস্যদেরকে সহযোগীতা করেন বলে জানান স্থানীয়রা।

জঙ্গি সালাউলসহ ৪ ব্যক্তি আটকের ব্যাপারে সুশীল সমাজের বেশ কয়েকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, দীর্ঘ কয়েক বছর ধরে বাহারছড়া ইউনিয়নের শামলাপুর বিভিন্ন এলাকায় অবৈধভাবে বসবাসরত ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রায় ২০-২৫ হাজার রোহিঙ্গাকে ব্যবহার করে একটি চক্র এই অপরাধ কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এই জঙ্গি নেতারা তাদের বিদেশী নাগরিকদের সাথে নিয়ে নিত্য নতুন কৌশলে দিনের পর দিন ত্রাণ বিতরনের দোহায় দিয়ে জঙ্গি কার্যক্রম সহ বিভিন্ন অপর্কম চালিয়ে আসছে। এই জঙ্গি চক্রটি দীর্ঘদিন ধরে সরকারি কোন অনুমোদন না নিয়ে বিভিন্ন বিদেশী সংস্থা ও বিদেশী নাগরিকদের কাছ থেকে মোটা অংকের অর্থ সংগ্রহ করে। ঐ টাকা থেকে কিছু অংশ রোহিঙ্গাদের মাঝে বিতরণ করে। আর বাকি টাকা গুলো তারা আত্মসাত্ করে নেয়।

অভিযানে পুলিশ সদস্যদের নেতৃত্ব দানকারি এস আই গৌতম চক্রবর্তী জানান, জঙ্গিদের গোপন বৈঠকের সংবাদ পেয়ে বিজিবি সদস্যদের সাথে আমরাও অভিযানে অংশ গ্রহন করি। উক্ত অভিযানে জঙ্গি নেতা সালাউল ও তার তিন সহযোগীকে আটক করার সময় স্থানীয় সাংসদ আবদুর রহমান বদি ও উপজেলা চেয়ারম্যান আমাদেরকে সহযোগীতা করে।

এ ব্যাপারে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, শামলাপুরে অবস্থিত অবৈধ রোহিঙ্গা বস্তিতে নগদ টাকা এবং ত্রাণ বিতরণের সংবাদ পেয়ে টেকনাফ উপজেলার সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযানে যায়। সেখান থেকে আটক করা হয় সৌদি নাগরিক আবু সালেহ আল গাদ্দানী, রোহিঙ্গা জঙ্গি সংগঠন আরএসওর নেতা হাফেজ সালাউল ইসলাম, মৌলভী ছৈয়দ করিম ও টাঙ্গাইল এলাকার মৌলভী ইব্রাহিমকে। তাদেরকে বিভিন্ন বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, জিজ্ঞাসাবাদ শেষ করার পর আইনি প্রক্রিয়া শুরু করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2018/10/Tharmameter.jpg

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

  অনলাইন ডেস্ক :দেশজুড়ে বইছে তাপপ্রবাহ। গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। এ অবস্থায় দেশজুড়ে তাপপ্রবাহ অব্যাহত ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/