সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শরণার্থী সমাচার / টেকনাফ এসে রোহিঙ্গাদের দুঃখের কথা শুনলেন, হলিউড কাঁপানো নায়িকা “এ্যাঞ্জেলিনা জোলি”

টেকনাফ এসে রোহিঙ্গাদের দুঃখের কথা শুনলেন, হলিউড কাঁপানো নায়িকা “এ্যাঞ্জেলিনা জোলি”

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :
কক্সবাজারের টেকনাফে বসবাসরত অসহায় রোহিঙ্গাদের দেখতে এলেন বিশ্ব কাঁপানো হলিউড নায়িকা জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের বিশেষ দূত এ্যাঞ্জেলিনা জোলি। ৪ ফেব্রুয়ারী টেকনাফের বেশ কয়েকটি রোহিঙ্গা বস্তি পরিদর্শন করেছেন।

জানা যায়, ৪ ফেব্রুয়ারী সোমবার দুপুর ১ টারদিকে তিনি ইউএনএইচসিআরের গাড়ি বহর নিয়ে টেকনাফ হ চাকমারকূল রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। তিনি প্রথমে ডি-ব্লক যান। এরপর জি-ব্লক গিয়ে রোহিঙ্গা নারী ও শিশুদের সাথে কথা বলেন। এসময় তিনি বিভিন্ন রোহিঙ্গা নারী-পুরুষের কাছ থেকে ওপারে সৈন্য কর্তৃক লাগাতার নির্যাতন,নির্মম হত্যাকান্ড এবং বসত-বাড়ি অগ্নিসংযোগের বর্ণনা শুনেন। এরপর কি কি পদক্ষেপ নিলে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গারা তাদের নিজ জন্মভুমিতে ফিরে যেতে আগ্রহী সেই সমস্ত বিষয়ে মতামত গ্রহন করেন।

বিকালে বি-ব্লকের ব্র্যাকের স্বেচ্ছাসেবক সদস্যদের সাথে এক মত বিনিময় সভায় মিলিত হন। এরপর বিকাল ৪টারদিকে তিনি ক্যাম্প থেকে বেরিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দেন।

তিনি ৪ ফেব্রুয়ারী সকালে নভোএয়ারের একটি ফ্লাইটে কক্সবাজারে পৌঁছেন। জোলি ২০১২ সালে থেকে ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামীকাল ৫ ফেব্রুয়ারী তিনি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে মতামত প্রকাশ করবেন বলে জানা যায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/