সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / টেকনাফ পৌরসভার ৪৮কোটি, ৮৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা

টেকনাফ পৌরসভার ৪৮কোটি, ৮৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা


গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

কক্সবাজারের টেকনাফ পৌরসভার ২০২০-২১ অর্থ বছরে ৪৭ কোটি, ৮৫ লক্ষ টাকার এক সর্ববৃহৎ বাজেট ঘোষণা করা হয়েছে।

২৭ জুলাই (সোমবার) দুপুরে পৌর ভবনের সম্মেলন কক্ষে ৪৭ কোটি, ৮৫ লক্ষ, ৩৩ হাজার ৩৯৯ টাকার বাজেট ঘোষণা করেন, পৌরসভার মেয়র হাজী মোঃ ইসলাম।

প্রস্তাবিত এই বাজেটে রাজস্ব খাতে ৫কোটি, ৭০লক্ষ, ৩৩ হাজার ৩৯৯ টাকা আয় এবং উন্নয়ন খাতে ৪২ কোটি, ১৫ লক্ষ টাকা ব্যয় করার টার্গেট গ্রহন করার প্রক্রিয়া হাতে নিয়েছে পৌর-কর্তৃপক্ষ। এবং বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ২ কোটি ১৭ লক্ষ ৬৩ হাজার ৩৯৯ টাকা। বাজেট এবং পৌরসভার সার্বিক উন্নয়ন নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন টেকনাফ পৌরসভার মেয়র হাজি মোহাম্মদ ইসলাম।

উক্ত বাজেটের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফয়েজী ও হিসাব রক্ষক মো. সৈয়দ হোসেন। এতে স্যানিটেশন, পানি সরবরাহ, যানযট, হাট বাজার ও পরিষ্কার পরিচ্ছন্নতা, ড্রেণ ও রাস্তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উপর গুরুত্বারোপ করা হয়।

এসময় টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোঃ ইসলাম বলেন, ‘টেকনাফ একটি সম্ভবনাময় জায়গা। সবার প্রচেষ্টা থাকলে এই পৌরসভাকে আধুনিক পৌরসভায় রুপান্তরিত করা সম্ভব হবে। ইতি মধ্যে সকলের সহযোগিতায় এখন এ গ্রেডে উন্নতি করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান এই বাজেটে বিশেষ প্রকল্প হিসেবে বিভিন্ন সংস্থা কর্তৃক সাড়ে ৩৯ কোটি টাকার পানি বিশুদ্ধকরণ, ডীপ টিউবয়েল, লেন্ট্রিন, রাস্তা, ড্রেণ ও সড়ক বাতি স্থাপনের পরিকল্পনা রাখা হয়েছে। হাতে নেওয়া উন্নয়মুখি প্রকল্প গুলো সঠিক ভাবে বাস্তবায়ন করা হলে টেকনাফ পৌরসভা দৃষ্টিনন্দন পৌরসভা হিসেবে রুপান্তরিত হবে।

বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র মৌ: মুজিবুর রহমান, আবদুল্লাহ মনির, কাউন্সিলর নাজমা আলম, এহেতেশামুল হক বাহাদুর, হোসন আহমেদ, প্রকৌশলী পরাক্রম চাকমা এবং গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ব্যক্তিরা উপস্থিল ছিলেন। সভা পরিচালনা করেন পৌরসভার সহকারী প্রধান মোর্রশেদুল ইসলাম।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/