সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / শিক্ষা-দিক্ষা / টেকনাফ মেয়র শিক্ষা বৃত্তির পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

টেকনাফ মেয়র শিক্ষা বৃত্তির পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

‘শিক্ষার মান উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে মেয়র শিক্ষা বৃত্তি -অধ্যাপক মোঃ আলী

গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

টেকনাফে মেয়র শিক্ষা বৃত্তির পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সাংসদ অধ্যাপক মোঃ আলী বলেছেন, শিক্ষা দীক্ষায় পিছিয়ে থাকা টেকনাফ উপজেলার শিক্ষার মান উন্নয়নে ‘মেয়র শিক্ষা বৃত্তি’র মাধ্যমে শিক্ষা ক্ষেত্রে প্রতিযোগীতা শুরু হবে। এতে টেকনাফের শিক্ষার মান দিন দিন বৃদ্ধি পাবে। মেধা বিকাশের জন্য এই উদ্যোগটি অত্র পৌরসভার শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বর্তমানে টেকনাফের শিক্ষা অত্যন্ত নাজুক অবস্থা বিরাজ করছে। সেখান থেকে ফিরে আসতে হলে অভিভাবকদেরকে আরো সচেতনতার পাশাপাশি বিদ্যালয়ে গিয়ে ছেলে মেয়েদের খোঁজ নিতে হবে।

বর্তমানে ইয়াবা নামক মাদক টেকনাফকে চারদিক থেকে গ্রাস করেছে। বিশেষ করে উঠতি তরুণদের গিলে খাচ্ছে এই ইয়াবা। ক্ষেত্র বিশেষে স্কুলের শিক্ষার্থীরাও জড়িয়ে পড়েছে। এসবের মাঝে ‘মেয়র শিক্ষা বৃত্তি’ অভিভাবক ও শিক্ষার্থীদের জন্য অগ্রণী ভূমিকা পালন করবে। বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। আগামীতে এই মেয়র মেধা বৃত্তি গোটা উপজেলায় বিস্তৃত করার উদ্যোগ নেওয়ার আহবান জানানো হয়। তিনি টেকনাফ পৌর মেয়র হাজী মোঃ ইসলামকে সাধা মনের মানুষ আখ্যায়িত করে আরো বলেন, পৌরবাসী একজন ভাল মানুষকে পৌর পিতা হিসেবে নির্বাচিত করেছে। যিনি এতদাঞ্চলের উন্নয়নের পাশাপাশি শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মোহাম্মদ আলী একটি পুরনো তথ্য পৌরবাসীকে স্মরণ করিয়ে দেন। তা হচ্ছে, পৌরসভা গঠনে সর্বপ্রথম সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরীর ভূমিকা অন্যতম। মুলত তার দাবীতে আজকের এই টেকনাফ পৌরসভা।

মেয়র হাজী মোঃ ইসলাম বলেন, সকলের সহযোগীতা পেলে তিনি আগামীতে গোটা উপজেলার স্কুলের শিক্ষার্থীদের নিয়ে মেয়র শিক্ষা বৃত্তিতে অন্তর্ভূক্তি করবে। এছাড়া তিনি প্রাথমিক বিদ্যালয়গুলোতে ১০০ টি সিলিং ফ্যান দেওয়ার ঘোষণ দেন। ১৪ ফেব্রুয়ারি বুধবার সকাল ১১ টায় পৌর চত্বরে টেকনাফ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আলম বাহাদুরের পরিচালনায় ও পৌর মেয়র হাজী মোঃ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল বশর, সহকারি কমিশনার (ভূমি) প্রণয় চাকমা, আওয়ামীলীগের সহসভাপতি জহির হোসেন এমএ, প্রাথমিক শিক্ষা অফিসার এমদাদ হোসেন, প্যানেল মেয়র মাওঃ মুজিবুর রহমান, হোছন আহমদ কাউন্সিলর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-২ আবদুল্লাহ মনির, আবু হারেছ, শাহ আলম, মনিরুজ্জামান, কুহিনুর আক্তার, নাজমা আলম, দিলদার বেগম, পৌর সচিব ফয়েজ উদ্দিন ফরাজী, মোর্শেদুল ইসলামসহ শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, মিডিয়াকর্মী।

অনুষ্ঠানে বৃত্তি প্রাপ্ত টেকনাফ বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র নিলয় দে, টেকনাফ উপজেলা কমপ্লেক্স আদর্শ কেজি স্কুলে ছাত্র মোঃ ইসরত হোসেন ও একই স্কুলের সাইফুর রহমান, টেকনাফ উপজেলা কমপ্লেক্স আদর্শ কেজি স্কুলের মাহিশা করিম, আল জামেয়া আল ইসলামীয়া নুরানী মাদ্রাসার মুশফিকুর রহমান, টেকনাফ উপজেলা কমপ্লেক্স আদর্শ কেজি স্কুলের নাজমা আক্তার, ইডেন কিন্ডার গার্টেন স্কুলের তন্নয় দত্ত সুদীপ্তকে সনদ, ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।

সভার শুরুতে পৌর মেয়র হাজী মোঃ ইসলাম প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে জাতীয় পতাকার আদলে গড়া লাল সবুজের উত্তরীয় পরিয়ে দেন এবং পুরষ্কার বিতরনীকালে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ইসলামাবাদে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেল ২ : আহত ৮

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/