Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / টেকনাফ স্থাপিত হলো স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম

টেকনাফ স্থাপিত হলো স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম


গিয়াস উদ্দিন ভুলু; টেকনাফ :

মাদক, মানব পাচার, রোহিঙ্গা অনুপ্রবেশ প্রতিরোধে আরো বেশী সফলতা অর্জন করার জন্য টেকনাফ ২ বিজিবির আওয়তাধীন টেকনাফ নাফনদী সীমান্তবর্তী এলাকায় স্থাপিত হলো স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম। কাজের বাস্তবায়নের এই প্রক্রিয়াটি পরিদর্শন করতে এলেন স্বরাষ্ট্র সচিব মোঃ শাহেদ আলীসহ বিজিবির উর্ধ্বতন কর্মকর্তারা

৬ মার্চ (শুক্রবার) বিকালে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন হলরুমে সীমান্ত পরিদর্শন পরবর্তী সংবাদ সম্মেলন টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান পিএসসির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় তিনি বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ কর্তৃক সীমান্তে মাদকের ভয়াবহ আগ্রাসন রোধকল্পে নজরদারী জোরদারকরণের উদ্দেশ্যে টেকনাফ উপজেলাধীন বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বর্ডার সার্ভেইল্যান্স সিস্টেম টেকনাফ-১ এর আওতায় স্থাপিত ‘স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম’ স্থাপিত হল। এর ফলে সর্তকতার সাথে সীমান্ত পর্যবেক্ষণের পাশাপাশি স্থানীয় জনসাধারণ সচেতন হলে মাদক ও চোরাচালান এবং রোহিঙ্গা অনুপ্রবেশ দমন করা সম্ভব হবে।

এই সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব (আনসার ও সীমান্ত) মোঃ শাহেদ আলী, বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান (বিজিবিএম, পিবিজিএম)সহ বিভিন্নস্তরের কর্মকর্তাগণ এসময় তিনি বলেন, বর্ডার গার্ড বাংলাদেশ কর্তৃক সীমান্তে মাদকের ভয়াবহ আগ্রাসন রোধকল্পে নজরদারী জোরদারকরণের উদ্দেশ্যে টেকনাফ উপজেলার আওয়তাধীন বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বর্ডার সার্ভেইল্যান্স সিস্টেম টেকনাফ-১ এর আওতায় স্থাপিত ‘স্মার্ট ডিজিটাল সার্ভেইল্যান্স এন্ড ট্যাকটিক্যাল বর্ডার রেসপন্স সিস্টেম’ স্থাপিত হল। এর ফলে সর্তকতার সাথে সীমান্ত পর্যবেক্ষণের পাশাপাশি স্থানীয় জনসাধারণ সচেতন হলে মাদক ও চোরাচালান এবং রোহিঙ্গা অনুপ্রবেশ দমন করা সম্ভব হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2018/10/Tharmameter.jpg

দেশে আরও ৩ দিনের হিট অ্যালার্ট জারি

  অনলাইন ডেস্ক :দেশজুড়ে বইছে তাপপ্রবাহ। গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। এ অবস্থায় দেশজুড়ে তাপপ্রবাহ অব্যাহত ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/