সাম্প্রতিক....
Home / জাতীয় / তিন দাবিতে সোহেল তাজ

তিন দাবিতে সোহেল তাজ

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/04/Sohel-Taz.jpg?resize=620%2C381&ssl=1

অনলাইন ডেস্ক :
সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ আগামী রোববার গণভবন অভিমুখে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুর ১টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে তিন দফা দাবিতে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

আমার প্রতিবাদ কর্মসূচি:

জাতীয় সংসদ ভবনের সামনে থেকে (মানিক মিয়া এভিনিউ) বিকাল ৪ টায় গণভবনের উদ্দেশ্যে হেটে যাত্রা শুরু করব এবং জাতীয় সংসদ ভবনের সামনে (দক্ষিণ দিকে মানিক মিয়া এভিনিউ সংলগ্নে) আমি অবস্থান নিব

আমার দাবি:

১. যেহেতু ১০ই এপ্রিল, ১৯৭১ স্বাধীনতার ঘোষণাপত্রের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয় সেহেতু বাংলাদেশ স্বাধীন সার্বভৌম রাষ্ট্র (প্রজাতন্ত্র) হিসেবে জন্ম লাভ করে এই দিনে তাই এই দিনটিকে “প্রজাতন্ত্র দিবস” ঘোষণা করতে হবেI

২. ৩রা নভেম্বর’ জেল হত্যা দিবসকে জাতীয় শোক দিবস হিসেবে ঘোষণা করে রাষ্ট্রীয় ভাবে পালন করতে হবে।

৩. জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সকল বেসামরিক ও সামরিক সংগঠক, পরিচালক, অমর শহিদ ও বীর মুক্তিযোদ্ধাদের নাম , অবদান ও জীবনীসহ মুক্তিযুদ্ধের সঠিক ও পূর্ণাঙ্গ ইতিহাস যথাযথ মর্যাদা ও গুরুত্বের সাথে সর্বস্তরের পাঠ্যপুস্তকে ও সিলেবাসে অন্তর্ভূক্ত করতে হবে।

এটা একান্তই আমার নিজের উদ্যোগI আপনারা কেও যোগ দিতে চাইলে আসতে পারেন আর না আসলে আমি একাই যাব- জয় বাংলা

 

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের সামনে ওইদিন বিকালে তিনি প্ল্যাকার্ড হাতে দাঁড়াবেন। এরপর তিন দফা দাবি সংবলিত আবেদন (স্মারকলিপি) প্রধানমন্ত্রীর কাছে জমা দেবেন তিনি।

দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সন্তান তানজিম আহমেদ সোহেল তাজ যুগান্তরকে বলেছেন, মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্ম কিছুই জানে না। সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত একটি জরিপ রিপোর্টের তথ্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, এতে দেখা গেছে জাতীয় নেতা কারা, তা ছাত্রছাত্রীরা বলতে পারে না। শহিদ মিনার ও স্মৃতিসৌধের পার্থক্য তারা বোঝে না।

স্বাধীনতাবিরোধী কারা, তাও বলতে পারে না। মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে নতুন প্রজন্মের এই ধারণা খুবই হতাশাজনক। তাই বিষয়টিকে এখনই গুরুত্ব না দিলে সামনের দিনগুলোতে জাতির জন্য চরম সংকট অপেক্ষা করছে বলে তিনি উদ্বেগ প্রকাশ করেন।

সোহেল তাজের তিন দাবির মধ্যে রয়েছে-১০ এপ্রিল সরকারিভাবে রিপাবলিক ডে পালন, জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সামরিক-বেসামরিক সংগঠক ও যোদ্ধাদের রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি প্রদান করে তাদের ইতিহাস পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্তি এবং ৩ নভেম্বর জেলহত্যা দিবস রাষ্ট্রীয়ভাবে পালন।

গাজীপুরের কাপাসিয়ার সাবেক সরকার দলীয় সংসদ-সদস্য তানজিম আহমেদ সোহেল তাজ ১০ এপ্রিল এই কর্মসূচি পালন করবেন বলে জানিয়েছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ইসলামাবাদে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেল ২ : আহত ৮

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/