সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / থাইল্যান্ডের রাজাকে লক্ষ্য করে গুলি

থাইল্যান্ডের রাজাকে লক্ষ্য করে গুলি

থাইল্যান্ডের রাজা মাহা ভাজিরালংকর্ন। ছবি: সংগৃহীত

রাতের আঁধারে থাইল্যান্ডের রাজা মাহা ভাজিরালংকর্নকে লক্ষ্য করে এয়ার পিস্তল দিয়ে গুলি ছুড়ে দুই কিশোর। তবে ঘটনায় রাজা অক্ষত আছেন বলে জানিয়েছে জার্মান কর্তৃপক্ষ। ২১ জুন বুধবারে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ১০ জুন শনিবার রাতে জার্মানির মিউনিখ বিমানবন্দরের কাছের সড়কে সাইকেল চালানোর সময় এ ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়, ঘটনার রাতে মিউনিখ বিমানবন্দরের কাছের সড়কে রাজা তার পরিষদবর্গের সাথে সাইকেল চালাচ্ছিলেন। এ সময় দুই কিশোর ঝোপের ভেতর থেকে রাজাকে লক্ষ্য এয়ার পিস্তল দিয়ে গুলি ছোড়ে। ওই দুই কিশোরের বয়স ১৩ ও ১৪ বছর। তারা রাজাকে হত্যা করতে চেয়েছিল কি না, এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় রাজা বা অন্য কেউ আহত হয়নি।

স্থানীয় কৌঁসুলির কার্যালয়ের মুখপাত্র টমাস রশার বলেন, ‘থাইল্যান্ডের রাজা মহা ভাজিরালংকর্ন একদল সাইকেল আরোহীর সঙ্গে সাইকেল চালাচ্ছিলেন। ওই দুই কিশোর রাজাকে, না সাইকেল আরোহী দলের অন্য সদস্যকে লক্ষ্য করে গুলি ছুড়েছিল, তা নিশ্চিত না। মোট কতটি গুলি করা হয়েছে তা এখনও জানা যায়নি। একটির বেশি গুলি করা হয়েছে এটাই জানতে পেরেছি।’

এদিকে, শারীরিক ক্ষতি করার চেষ্টা করেছে সন্দেহে ১৪ বছর বয়সী বালকটিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে জার্মানির আইনানুযায়ী জিজ্ঞাসাবাদ করার পক্ষে ১৩ বছরের বালকটি বয়স কম হওয়ায় তাকে তদন্তের আওতায় আনা হয়নি।

টমাস রাশার আরও বলেন, ওই বালকদের বিরুদ্ধে কোনো আইনি পদক্ষেপ নিতে আগ্রহী নন রাজা, কিন্তু জার্মানির আইনানুযায়ী অভিযোগ আনার বিষয়টি ক্ষতিগ্রস্তের ওপর নির্ভর করে না।

প্রসঙ্গত, গত বছর পিতা রাজা ভুমিবল আদুলিয়াদজের মৃত্যুর পর ‍থাইল্যান্ডের সিংহাসনে বসেন ভাজিরালংকর্ন। তবে রাজা ভার্জিরালংকর্ন জার্মানির মিউনিখেই বেশিরভাগ সময় কাটান। মিউনিখের দক্ষিণে একটি হ্রদ এলাকায় ভাজিরালংকর্নের দুটি বাগানবাড়ি আছে বলে জানিয়েছে জার্মানির একটি সংবাদপত্র।

সূত্র:আবু আজাদ/priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/