সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / দক্ষিণ সাহিত্যিকা পল্লীর নতুন সমাজ কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত

দক্ষিণ সাহিত্যিকা পল্লীর নতুন সমাজ কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি :
কক্সবাজার পৌরসভার ৬ নং ওয়ার্ডের দক্ষিণ সাহিত্যিকা পল্লী সমাজ কমিটির ত্রি-বার্ষিক সম্মেন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় চলমান কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় উক্ত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় এবং আগামী ৩ বছরের জন্য ২০ সদস্য বিশিষ্ট নতুন একটি কমিটি গঠন করা হয়। নির্বাচন নয় নির্বাচিত করে কমিটিতে সর্বসম্মতিক্রমে ফাহাদ আলী ফাহাদকে সভাপতি, নুরুল কবিরকে সাধারণ সম্পাদক ও মৌলানা মোঃ নুরুল আমিনকে অর্থ সম্পাদক নির্বাচিত করে দক্ষিণ সাহিত্যিকা পল্লী সমাজ কমিটি’র নতুন কার্যকরী পরিষদ গঠন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র মুজিবুর রহমান।

তিনি বলেন, উশৃঙ্খল নয় বরং শৃঙ্খলা বজায় রাখতে প্রতিটি সমাজে নির্বাচন দিয়ে ভোটের মাধ্যমে সভাপতি- সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে নির্বাচিত করা সম্পর্কের ফাটল সৃষ্টি করার সমতুল্য। তদপুরি অত্র এলাকার মুরব্বিদের সম্মতিক্রমে পরামর্শক্রমে আমি স্বয়ং উপস্থিত হয়ে এই কার্যকরী কমিটির ঘোষণা দিলাম।

পরবর্তী সমাজের বিভিন্ন বিষয়ে সার্বিক আলোচনা করা হয়। পূর্ণাঙ্গ কমিটির সাথে ও মতবিনিময় সভার মধ্যে ছিলো সমাজের বিভিন্ন বিষয়ে নিয়ে সার্বিক আলোচনা সভা, কার্যকরী কমিটি ঘোষণা, কার্যকরী কমিটি ও উপদেষ্টা কমিটি গঠন।

এই মতবিনিময় সভায় উপস্থিত সমাজের প্রবীণ সদস্যরা বলেন, এই সমাজ প্রাচীন সমাজ। ১৯৯৮ সালে গুটি কয়েক সদস্য নিয়ে এই সমাজ কমিটি প্রতিষ্ঠা করা হয়েছিল। এই সমাজকে নিয়ে যারা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদেরকে ব‍্যর্থ চেষ্টায় লিপ্ত না হয়ে ভাল হয়ে যাওয়ার আহবান জানান। পরে আগামী ৩ বছরের জন্য ২০ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ও ১১ সদস্য বিশিষ্ঠ উপদেষ্টা কমিটি অনুমোন দিয়ে মেয়র মুজিবুর রহমান স্বয়ং মিষ্টি মুখ করান।

কার্যকরী কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি-১ এম.আছাদউজ্জামান, সহ-সভাপতি এ.জেড.এম জিয়া উদ্দিন, মোঃ মনজুর আলম, আহমদ হোসাইন চৌধুরী, যুগ্ম সাধারণ হামিদ আলী, কামাল আরমান, সাংগঠনিক সম্পাদক নেজামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ মোতাহেরুল হক, প্রচার ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইউসুফ আরমান, দপ্তর সম্পাদক আব্দুল জব্বার, সদস্যরা হলেন কবির আহম্মদ সওদাগর, মোঃ নুর, মোঃ আবুল কালাম, মোঃ শফি, সোনা বিবি, রনজিত শর্মা।

সমাজের পক্ষ থেকে প্রধান উপদেষ্টা মেয়র মুজিবুর রহমানকে ২০ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিদের ফুল দিয়ে বরণ করা হয় এবং দ্রুত অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ইসলামাবাদে বাস-মাইক্রোবাসের সংঘর্ষে প্রাণ গেল ২ : আহত ৮

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলায় যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/