সাম্প্রতিক....
Home / জাতীয় / দুর্গাপূজা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনা

দুর্গাপূজা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশনা

অনলাইন ডেস্ক :
এ বছর সারা দেশে ৩২ হাজার ১৬৮টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। গতবছরের অভিজ্ঞতা থেকে আসন্ন দুর্গাপূজায় এবার আইনশৃঙ্খলাবাহিনীকে আরও বিশেষ তৎপর থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, এবছর জামণ্ডপে এবার স্থায়ীভাবে আনসারবাহিনী দায়িত্ব পালন করবে।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিরোধে প্রতিটি পূজামণ্ডপে নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এছাড়া অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করে সুষ্ঠু শৃঙ্খলা ব্যবস্থার উদ্যোগ নেবে।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব প্রতিরোধে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ গুজব রটালে কঠোর ব্যবস্থা নেবে সরকার।

এমন জায়গায় পূজামণ্ডপ করা যাবে না, যেখানে গাড়ি প্রবেশ করতে পারে না এবং যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে প্রতিটি পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা বাধ্যতামূলক করার কথাও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, গতবছর কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন শরীফ রাখা নিয়ে যে ঘটনা ঘটেছে, তার পরিপ্রেক্ষিতেই কঠোর ব্যবস্থা নিয়েছে সরকার এ বছর। পূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে তিনি বলেন, আজানের সময় পূজামণ্ডপের বাদ্যযন্ত্র বন্ধ রাখতে হবে।

প্রতিটি মণ্ডপে পূজা আয়োজন কর্তৃপক্ষের স্বেচ্ছাসেবক রাখতে হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sagar-22-4-2024.jpeg

ঈদগাঁও উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জনের মনোনয়ন দাখিল

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নির্বাচন কমিশন ঘোষিত দ্বিতীয় ধাপের তফশিল অনুযায়ী আগামী ২১ মে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/