সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ভ্রমণ ও পর্যটন / দৃষ্টিনন্দন গাছ : নজর কাড়ছে সবার

দৃষ্টিনন্দন গাছ : নজর কাড়ছে সবার

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

পর্যটননগরীর প্রবেশদ্বার খ্যাত আরো একটি জায়গা পর্যটনের অপার সম্ভাবনা দেখা দিয়েছে। চোখ জুড়ানো সারি সারি গাছগাছালি, সত্যিই সাধারণ লোকজনের মন কেড়ে নিয়েছে। দৃষ্টি নন্দন বটেই। চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কের ঈদগাঁও কালিরছড়া বাজারের সন্নিকটে লাল শরিয়া পাড়া নামের সড়কটি আসলেই চমৎকার। মহাসড়কের পাশ্বর্বতী এ সড়কটিতে বর্তমানে সুন্দর সাজানো সারি সারি গাছগুলো সর্বশ্রেণী পেশার মানুষদের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।

প্রায়শ দেখা যায়, দীর্ঘতম সমুদ্র সৈকতে ভ্রমণ করতে আসা দূর-দুরান্তের পর্যটকরা নিরিবিলি ও ছায়াবিথি পরিবেশে কিছুক্ষণ অবস্থান করে তারপর তাদের গন্তব্যমুখী হয়ে থাকে।

সচেতন মহলের মতে, কোন ব্যক্তি বা সংস্থা যদি সড়কের দুপাশে সারিবদ্ধ গাছ রাঙ্গিয়ে, পাশ্বর্বতী মাছের ফিসারীতে চর্তুরদিকে দৃষ্টিনন্দন ঘিরাবেড়া দিয়ে থাকে তাহলে স্থানীয়সহ দূর-দুরান্তের পর্যটনমুখী লোকজন ক্ষণিকের জন্য হলেও এই স্থানটির সুন্দর্য্যে সহজে উপভোগ করতে পারবে অনা য়াসে। কোন সংস্থা বা ব্যক্তি ক্ষুদ্র একটি স্থানে যদি বিনোদন বা সুন্দর্য্যে রক্ষার্থে এগিয়ে আসে, তাহলে এই সড়কটির কদর দ্বিগুণ আকারে বৃদ্ধি পাবে পাশাপাশি বৈকালিক বেলায় স্থানীয়সহ দূর দুরান্তের লোকজন আনন্দঘন পরিবেশে কিছুটা সময় কাটাতে পারবে।

কমিউনিটি পুলিশিং নেতা কাইয়ুম উদ্দিন ডিসেন্ট কক্সভিউ ডট কম’কে জানান, সড়কটিতে যদি লাইটিং ব্যবস্থা আর ব্রীক সলিং করা হলে সকালে রোগীরা হাঁটাচলার ক্ষেত্রে ভাল এবং বিনোদনের খোরাকও হবে। সে সাথে নানা অপরাদ অপকর্ম কমে যাবে।

তবে এলাকার সচেতন যুবক মাহবুবুল আলম মাবু এই প্রতিবেদককে জানিয়েছেন- এলাকার লোকজনসহ শিক্ষার্থীরা নতুন এক বিনোদনের স্পট খুঁজে পাবে। এই এলাকায় বেশ কিছু স্থৃতি বিজড়িত জিনিস অবলোকন করতে পারবে খুব সহজে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স এর সৌন্দর্য হাতছানি দিচ্ছে, #https://coxview.com/tourism-lama-mirinja-rafiq-20-09-2023-00/

মিরিঞ্জা পর্যটন কমপ্লেক্স এর সৌন্দর্য হাতছানি দিচ্ছে

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা বাংলাদেশের দর্শনীয় স্থান গুলোর অন্যতম বান্দরবানের লামার ‘মিরিঞ্জা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/