সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধর্মান্তরিত হয়ে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী চরম নিরাপত্তাহীনতায়

ধর্মান্তরিত হয়ে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী চরম নিরাপত্তাহীনতায়

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহন করলো। গত দুইবছর পূর্বে আইনীভাবে ইসলাম ধর্ম গ্রহন করে পরিবার ও স্বজনদের অগোচরে গোপনে ধর্মীয় রীতিনীতি পালন করে যাচ্ছিল। সম্প্রতি তার চালচলনে সন্দেহ হয় পরিবারের। এতে তারা নিশ্চিত হন দ্বীপান্বিতা পাল ইসলাম ধর্ম গ্রহন করেন। তারপর থেকে পরিবারের সদস্যদের আচরণ ভিন্নরুপে হচ্ছে তার প্রতি। শেষ পর্যন্ত কৌশলে সে গত রবিবার নিজ ঘর ত্যাগ করে নিরাপত্তাহীনতায় বিভিন্ন জায়গায় পরিবর্তন করে পালিয়ে বেড়াচ্ছেন।

এই ছাত্রী হচ্ছে চট্টগ্রামের খরনদ্বীপ এলাকার বোয়ালখালী থানা, বর্তমান সাং- সাবেরিয়া, আন্দরকিল্লা চট্টগ্রামের উজ্জল কুমার পাল ও শীলা পালের কন্যা। সে রুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্রী।
গত ২০২০ সালের ২৮ ডিসেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত/নোটারী পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে গন্যমান্য ব্যক্তিবর্গের সম্মুখে স্থানীয় মৌলানার মাধ্যমে পবিত্র কলেমা পাঠ করে হিন্দু ধর্ম ত্যাগ করে পবিত্র ইসলাম ধর্ম গ্রহন করে। যার রেজীঃ নং-৩৮৪। ইসলাম ধম গ্রহনকারী দ্বীপান্বিতা পাল পূর্বের নাম পরিবর্তন করে বর্তমানে খাদিজাতুত তহিরা নাম রেখেছে।

তার মতে, ঘরছাড়া এই নওমুসলিম ছাত্রী শিক্ষা প্রতিষ্ঠানে পড়ার সময় মুসলিম বন্ধু বান্ধবদের সাহচর্যে ইসলামের রীতিনীতি দেখে দূর্বল হয়ে পড়েন। নিজে সিদ্ধান্ত নেন গোপনে ইসলাম ধর্ম সম্পর্কে জানার। সিদ্ধান্ত মোতাবেক দেশীয় আইনের প্রতি শ্রদ্বাশীল হয়ে চট্টগ্রাম নোটারী পাবলিক কার্যালয়ে উপস্থিত হয়ে হিন্দু ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহন করেন।

গত ২ বছর পূর্বে ইসলাম ধর্ম গ্রহন করলেও এত দিন সে নিরাপত্তাহীনতার ভয়ে ইসলামের বিধি বিধান পালন করে আসছিল। কিন্তু দীর্ঘকাল ধরে করোনার কারনে শিক্ষাঙ্গন বন্ধ থাকায় ঘরে অবস্থান করেছিল। নিজ ঘরে গোপনে ধর্ম পালন করে চললেও দেরীতে হলেও পরিবারের অন্য সদস্যদের চোখে পড়ে যায়। সেই থেকে শুরু হয় তার উপর ভিন্ন রুপ আচরণ। সবকিছুই নিরবে সহ্য করেও ঘর ত্যাগের অপেক্ষায় থাকেন সে।

অবশেষে গত রবিবার নিজেকে রক্ষা করতে ঘর থেকে পালিয়ে যায় নওমুসলিম খাদিজাতুত তহিরা। চরম নিরাপত্তাহীনতায় স্থান পরিবর্তন করে পালিয়ে বেড়াচ্ছে এ ছাত্রী। জীবনের নিরাপত্তা চেয়ে আইনী সহায়তাও কামনা করেছেন তিনি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/