সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ধারাবাহিক প্রতিবেদন -১ : যুবলীগ সম্মেলনকে ঘিরে ঈদগাঁওতে তৃণমূলের নেতাকর্মীরা উজ্জীবিত

ধারাবাহিক প্রতিবেদন -১ : যুবলীগ সম্মেলনকে ঘিরে ঈদগাঁওতে তৃণমূলের নেতাকর্মীরা উজ্জীবিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

আওয়ামী যুবলীগ সম্মেলনকে ঘিরে ঈদগাঁওতে তৃণমূলের নেতাকর্মীরা উজ্জীবিত। বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়ন শাখার আওতাধীন ওয়ার্ড সম্মেলন ও কাউন্সিলকে সামনে রেখে তৃণমূল নেতাকর্মীরা উজ্জীবিত হচ্ছে।

গতকাল স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের এক সভা সংগঠন সভাপতি এনাম রনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন রাসেলের পরিচালনায় অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার সদর যুবলীগের সাধারণ সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো।

সভায় ইউনিয়নের ১০টি ওয়ার্ডে সম্মেলনের মধ্য দিয়ে তৃণমূলকে চাঙ্গা ও সংগঠিত করতে প্রস্তুতি সভার তারিখও ঘোষণা করা হয়। দীর্ঘকাল ধরে মহামারী ভাইরাসের কারনে দলীয় কার্যক্রম বন্ধ থাকলেও ফের নতুন করে রাজনৈতিক কার্যক্রম চালু হওয়ায় দলীয় নেতাকর্মীদের আশার আলো জেগেছে। আসন্ন যুবলীগের ওয়ার্ড সম্মেলনকে ঘিরে পাড়া মহল্লা বা তৃণমূলে নবীন প্রবীন নেতা কর্মীরা নতুন রুপে উজ্জীবিত হয়ে উঠেছে। সব খানে নতুন নেতৃত্বের কথাবার্তায় সরগরম।

আদর্শিক, কর্মঠ, সংগঠক ও ক্লিন ইমেজের নেতা দের হাতে সম্মেলনের মাধ্যমে দায়িত্ব অর্পন করে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়াসহ দলের চরম দু:সময়ে রাজপথে থাকা পরিক্ষিত কর্মীদেরকেও মূল্যায়ন করার আহবান তৃণমূলের নেতাকর্মীর।

সূত্র মতে, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি অনুমোদনের ৮ মাস পর ওয়ার্ড পর্যায়ে সম্মেলন ও কাউন্সিল হতে যাচ্ছে। এ যুবলীগকে ঈদগাঁওর মাটিতে শক্তিশালী রুপে গড়ে তুলতে দীপ্ত শপথ নিলেন ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ যুবনেতারা।

প্রস্তুতি সভার ঘোষিত তারিখ হলো, ১নং ওয়ার্ড ২৯ সেপ্টেম্বর, ৭নং ওয়ার্ড ৩০ সেপ্টেম্বর, ৮নং ওয়ার্ড ১ অক্টোবর, ৯নং ওয়ার্ড ৩ অক্টোবর, ১০ নং ওয়ার্ড ৪ অক্টোবর, ২নং ওয়ার্ড ৮ অক্টোবর, ৩নং ওয়ার্ড ৯ অক্টোবর, ৪নং ওয়ার্ড ৫ অক্টোবর, ৫নং ওয়ার্ড ৬ অক্টোবর, ৬নং ওয়ার্ড ৭ অক্টোবর। প্রস্তুতি সভার পরপরেই সম্মেলন তারিখ ঘোষিত হবে এমনটি জানা যায়।

ঈদগাঁও যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন রাশেল জানান, করোনা ভাইরাসের ফলে দীর্ঘকাল সাংগঠনিক কার্যক্রম বন্ধ থাকা পর শুরু হওয়ায় তৃণমূলে পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করতে সম্মেলন করতে যাচ্ছি। তবে যাচাই বাছাই করে সম্মেলনের মাধ্যমে পরিচ্ছন্ন নেতা কর্মীদের হাতে দায়িত্ব অর্পন করার চেষ্টা অব্যা হত থাকবে।

ঈদগাঁও যুবলীগের সভাপতি এনাম রনি জানান, তৃণমুলে যুবলীগকে সু-সংগঠিত করতে হলেই সম্মেলনের বিকল্প নেই। আগামী দিনে ত্যাগী ও পরিক্ষিত এবং রাজপথের লড়াকু সৈনিকদের নিয়ে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করে দলকে চাঙ্গা করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/