সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / নবগঠিত ঈদগাঁও উপজেলায় প্রার্থীরা নিবার্চনমুখী,ফেস্টুনে সরগরম

নবগঠিত ঈদগাঁও উপজেলায় প্রার্থীরা নিবার্চনমুখী,ফেস্টুনে সরগরম

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলা অনুমোদন দেরিতে হলেও জনগণ মহাখুশিতে উৎফুল্ল। বর্তমানে উপজেলা ও ইউপি নিবার্চনে সম্ভব্য প্রার্থীরা আগাম প্রস্তুতি সরুপ মাঠে নিবার্চনমুখী অবস্থায় রয়েছেন। সর্বত্রই যেন ফেস্টুনে সরগরম।

জানা যায়, কক্সবাজার সদর উপজেলা থেকে পৃথক করে পাঁচ ইউনিয়ন নিয়ে ঈদগাঁও উপজেলা অনুমোদনের বছরাধিককাল অতিবাহিত হলেও উপজেলা কমপ্লেক্স স্থাপনের জায়গা নির্ধারণ নিয়ে একটি পক্ষ সরকার নির্ধারিত স্থানের বিরুদ্ধে মামলা দেয়। মামলা সংক্রান্ত জটিলতায় থমকে যায় স্বপ্নের উপজেলা বাস্তবায়ন কার্যক্রম। উপজেলার সুফল স্বপ্নই রয়ে যায়। এতে দিন দিন জনগণের মাঝে নানা ক্ষোভ সৃষ্টি হয়। অবশেষে ১ জুন হাইকোর্ট মামলাটি খারিজ করে দিয়ে যথাস্থানে উপজেলা কমপ্লেক্স স্থাপনের সরকারি সিদ্ধান্ত বহাল রেখে রায় দেন।


এদিকে নবঘোষিত ঈদগাঁও উপজেলা কার্যক্রম শুরু হতে না হতেই উপজেলা পরিষদের সম্ভব্য চেয়ারম্যান প্রার্থীরা তাদের প্রার্থীতার খবর জানান দিচ্ছেন উপজেলাবাসীর মাঝে। প্রার্থীরা এখন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেস্টুন দিয়ে সরগরম করে তুলছেন ভোটারদের কাছে। তাদের শুভাকাংখী ও সর্মথকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিনপনা বিরাজ করছে।


ইতোমধ্যে ঈদগাঁও উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীতা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনায় এসেছেন- বর্তমান ঈদগাঁও উপজেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু তালেব, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান ও উপজেলা আ,লীগের সাবেক যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির চৌধুরী হুমু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইমরুল হাসান রাশেদ, জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য সচিব ও তরুন আইনজীবী একরামুল হুদা। এ চার হেভিওয়েট প্রার্থীর নাম লোকমুখে শোভা পাচ্ছেন। তবে অপরাপর রাজনৈতিক দলের নেতৃবৃন্দরা নীরব দর্শকের ভূমিকায় রয়েছেন আপাতত দৃষ্টিতে।


পাশাপাশি ঈদগাঁও উপজেলার আওতাধীন পাঁচ ইউনিয়নের সম্ভব্য চেয়ারম্যান প্রার্থীরা এখন থেকে নিবার্চনী মাঠে। প্রকাশ্য বা গোপনে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন এসব প্রার্থীরা। নবঘোষিত ঈদগাঁও উপজেলা বর্তমান সময়ে নিবার্চনমুখর অবস্থায় রয়েছেন। এই লক্ষ‍্যে উপজেলাসহ ঈদগাঁও, জালালাবাদ, পোকখালী ইসলামপুর, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীরা আগাম প্রস্তুতি নিচ্ছেন বলে জানান সাধারন ভোটারেরা।


তবে স্থানীয়দের মতে, নতুন উপজেলা হিসেবে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনামুখর হবে সবকটি নিবার্চন। নতুন প্রজন্মের ভোটারেরা তাদের প্রথম ভোটে এলাকায় ভাল কাজের সুচনা হবে এমনটাই প্রত্যাশা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

জালালাবাদে ফখরুদ্দিন ফরাজীর অটোরিক্সা নির্বাচনী জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : প্রচার প্রচারণার শেষ মুহূর্তে জালালাবাদ ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (অটোরিক্সা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/