সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / নবীণ-প্রবীণের মনোনয়ন যুদ্ধ… ঈদগাঁওতে হেভিওয়েট ছাত্রনেতারা ইউপি নির্বাচনী মাঠে : তৃণমূলে আশার আলো

নবীণ-প্রবীণের মনোনয়ন যুদ্ধ… ঈদগাঁওতে হেভিওয়েট ছাত্রনেতারা ইউপি নির্বাচনী মাঠে : তৃণমূলে আশার আলো

Election - Riko+Rashed+Kalam (sagor 18-4-2016)

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে হেভিওয়েট ছাত্রনেতারা ইউপি নির্বাচনী মাঠে শক্ত অবস্থানে। এ নিয়ে তৃণমূলে আশার আলো জাগছে। দলীয় মনোনয়ন যুদ্ধে প্রবীণদের ন্যায় নবীণরাই এগিয়ে। দিন বদলের সনদ বাস্তবায়ন তথা ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি স্ব স্ব ইউনিয়নকে আধুনিক হিসেবে গড়ে তোলার একবুক স্বপ্ন নিয়ে নানা ইউনিয়ন চষে বেড়াচ্ছে তরুণ প্রজন্মের হেভিওয়েট ছাত্রনেতারা। সব মিলিয়ে যুব ও ছাত্র সমাজের কাছে গ্রহণযোগ্য হিসেবে স্থান পাচ্ছে তরুণ প্রার্থীরা।

জানা যায়, কক্সবাজার সদরের বহুল আলোচিত ইউনিয়ন ঈদগাঁওতে সাবেক জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, ঈদগাঁও সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সদস্য সচিব ও বর্তমান সময়ের সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক দুর্দিনে, দুঃসময়ে আন্দোলন-সংগ্রামে দলকে সামনে এগিয়ে নিতে যার ভূমিকা ছিল সে রাজপথ কাঁপানো তৃণমূল থেকে উঠে আসা রাজিবুল হক চৌধুরী রিকো। তিনি আসন্ন ঈদগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসাবে সব বয়সী লোকজনের কাছে বেশ গ্রহণ যোগ্যতা লাভ করেছেন। তার অমায়িক আচরণ, অকুন্ঠ ভালবাসা সবমিলিয়ে তাকে আপন করে নিয়েছে ইউনিয়নের প্রত্যন্ত গ্রামগঞ্জের লোকজন। সে হিসেবে এবারের ইউপি নির্বাচনের প্রার্থী হিসেবে তিনি অনেকটা এগিয়ে বললেই চলে।

অপরদিকে জালালাবাদ ইউনিয়নে আরেক ছাত্র সমাজের অভিভাবক জেলা ছাত্রলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক রাজপথ কাঁপানো ছাত্রনেতা ইমরুল হাসান রাশেদ ও তার নির্বাচনী মাঠে ভিন্ন আঙ্গিকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনিও তাঁর ইউনিয়নে অনেকটা নির্বাচনী মনোনয়ন যুদ্ধে এগিয়ে। এমনকি তরুণদের পক্ষে ফেইসবুক প্রচারণাসহ সর্বোপরী প্রচারণায় মুগ্ধ সাধারণ ভোটার সমাজ। এছাড়াও নৌকা প্রতীক পাওয়ার লক্ষ্যে দৌড়ঝাপ শুরু করেছে নবীণ-প্রবীণ হেভিওয়েট প্রার্থীরা। সেক্ষেত্রেও প্রবীণদের ন্যায় নবীণরা একধাপ এগিয়ে। আবার আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামীলীগের একাধিক প্রার্থী নির্বাচনী মাঠে তুমুল প্রচার-প্রচারণা চালিয়ে গেলেও কারাই হচ্ছেন ইউনিয়নের দলীয় নৌকার মাঝি? তারা এ লক্ষ্যে জেলা, উপজেলাসহ কেন্দ্র পর্যন্ত লবিং তত্পরতা চালিয়ে যাচ্ছেন যেন শেষ মুহুর্তে নৌকার ফসল ঘরে আনতে পারে।

দেখা যায়, অনেকে প্রকাশ্যে পোস্টার, ডিজিটাল ব্যানার ও লিপলেট ছড়িয়ে দিয়েছে গ্রামগঞ্জে। আবার অনেকে নিরব থাকলেও সময়ে মুখ খুলতে পারেন এমন আভাসও পাওয়া যাচ্ছে। আবার সদরের উপকূলীয় ইউনিয়ন খ্যাত চৌফলদন্ডীতে বেশ ক’জন প্রার্থী থাকার পরেও উক্ত ইউনিয়নের ত্রাণ বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ তরুণ হিসেবে আধুনিক চৌফলদন্ডী গড়ার স্বপ্নে এগিয়ে যাচ্ছে প্রচার-প্রচারণায়। সমস্ত গ্রামগঞ্জে নানাবিদ তার নির্বাচনী এলাকায় মেধা ও যোগ্যতার উপর নির্ভর করে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে সাধারণ লোকজনের মাঝে ব্যাপক গণসংযোগের মাধ্যমে বেশ পরিচিতি লাভ করেছে। তবে মনোনয়ন যুদ্ধের শেষ মুহুর্তে বৃহত্তর ঈদগাঁওর চার ইউনিয়নে অকুন্ঠ ভালাবাসা আর সমর্থন আদায়ের মাধ্যমে হয়ত দলীয় প্রার্থী নির্ধারণে চমক দেখাতে পারেন তরুণ প্রার্থীরাই। এমনটাই মত প্রকাশ করেন সচেতন ভোটার সমাজ। সত্, যোগ্য ও উন্নয়নমুখী নেতাদের মূল্যায়ন করলে হয়ত দল ও ইউনিয়নের সাধারণ লোকজন অনেকটা এগিয়ে যাবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/