সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / পেকুয়ার ৭ ইউনিয়নে ৩১মার্চ ইউপি নির্বাচন- চেয়ারম্যান পদে মহিলাসহ ৪০ ও সংরক্ষিতসহ মেম্বার পদে ৩৬৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

পেকুয়ার ৭ ইউনিয়নে ৩১মার্চ ইউপি নির্বাচন- চেয়ারম্যান পদে মহিলাসহ ৪০ ও সংরক্ষিতসহ মেম্বার পদে ৩৬৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

Election - Mukul 2.03.16 (news 3pic) f2 (1)মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ার সাতটি ইউনিয়নে নির্বাচন হতে যাচ্ছে ৩১ মার্চ। এসব ইউনিয়নে সম্ভাব্য প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষদিন ছিল ২ মার্চ বুধবার। সাত ইউনিয়নে প্রতিদ্বন্দ্বীতার লক্ষ্যে চেয়ারম্যান পদে ১ মহিলাসহ ৪০জন এবং সংরক্ষিতসহ মেম্বার পদে ৩৬৫জন প্রার্থী উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পেকুয়ায় আসন্ন ইউপি নির্বাচন পরিচালনার লক্ষ্যে সাত ইউনিয়নে তিনজনকে রিটার্ণিং অফিসারের দায়িত্ব দেয়া হয়েছে। উপজেলার সদর ও রাজাখালী ইউনিয়নের রিটার্ণিং অফিসার হলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা হাসান মুরাদ চৌধুরী, উজানটিয়া ও মগনামার রিটার্ণিং অফিসার উপজেলা প্রকৌশলী জাহেদুল আলম চৌধুরী, রাজাখালী, টৈটং ও বারবাকিয়া ইউনিয়নের রিটার্ণিং অফিসার উপজেলা কৃষি কর্মকর্তা এইচএম মনিরুজ্জামান রব্বানী। এই তিন রিটার্ণিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাখাওয়াত হোসেন নিশ্চিত করেছেন।

নির্বাচন অফিস সুত্র জানায়, সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন- পেকুয়া উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট কামাল হোসেন, পেকুয়া উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ, স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম, আলহাজ্ব শাহ আলম, ইসলামী আন্দোলন থেকে নাছির উদ্দিন।

উজানটিয়া ইউনিয়ন থেকে আওয়ামীলীগের এম শহিদুল ইসলাম, বিএনপির রেজাউল করিম চৌধুরী মিন্টু, জাতীয় পার্টির দেলোয়ার করিম চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী তোফাজ্জল করিম ও আজিজুল হক।

শিলখালী থেকে বিএনপির নুরুল হোছাইন, আওয়ামীলীগের কাজীউল ইনসান, জাতীয় পার্টির শহিদুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী আব্দু রশিদ, শামশুল আলম, জাহেদুল করিম।

রাজাখালী ইউনিয়ন থেকে বিএনপি’র আনোয়ার হোসেন সিকদার, আওয়ামীলীগের আজমগীর চৌধুরী, জাতীয় পার্টি’র শাহাব উদ্দিন, ইসলামী আন্দোলন থেকে হেলাল উদ্দিন, স্বতন্ত্র নুরুল আবছার, ছৈয়দ নুর, হুমায়ুন কবির, শামশুন্নাহার।

মগনামা ইউনিয়ন থেকে আওয়ামীলীগের খাইরুল এনাম, বিএনপির শরাফত উল্লাহ ওয়াসিম, জাতীয় পার্টি থেকে ইউনুছ চৌধুরী, স্বতন্ত্র থেকে শহিদুল মোস্তফা।

বারবাকিয়া ইউনিয়ন থেকে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান এএইচএম বদিউল আলম, আওয়ামীলীগের জিএম আবুল কাসেম, বিএনপির সাইফুল ইসলাম, জাতীয় পার্টির শহিদুর রহমান ওয়ারেচী, স্বতন্ত্র থেকে শাকিল সিকদার।

টৈটং ইউনিয়ন থেকে আওয়ামীলীগের জাহেদুল ইসলাম চৌধুরী, বিএনপির রমিজ উদ্দিন আহমদ, স্বতন্ত্র থেকে মোসলেম উদ্দিন, শহিদুল্লাহ বিএ, রেজাউল করিম, হাছান শরীফ চৌধুরী, হাবিব উল্লাহ।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে পেকুয়া ইউনিয়ন থেকে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৫৫ জন, মগনামা ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ জন, শিলখালী ইউনিয়ন থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৭ জন, রাজাখালী ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন, টইটং ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য ৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন, উজানটিয়া ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩২ জন, বারবাকিয়া ইউনিয়নে সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

আ’লীগ নেতা জাপার প্রার্থী:

পেকুয়ার মগনামা ইউনিয়নে আ’লীগ থেকে মনোনয়ন না পেয়ে সাবেক যুবলীগ ও আ’লীগ নেতা ইউনুছ চৌধুরী জাতীয় পার্টির প্রার্থী হয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। এতে এলাকায় ব্যাপক গুঞ্জন চলছে। বলাবলি হচ্ছে ব্যক্তি স্বার্থের জন্য তিনি হঠাৎ দলবদল করে প্রার্থী হয়েছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/