সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নির্বাচন সংক্রান্ত / পেকুয়ায় জেলা পরিষদ নির্বাচনে মো: জাহাঙ্গীর সদস্য নির্বাচিত

পেকুয়ায় জেলা পরিষদ নির্বাচনে মো: জাহাঙ্গীর সদস্য নির্বাচিত

এম. ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় প্রথম জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি তরুণ রাজনীতিবীদ ও সমাজসেবক মোঃ জাহাঙ্গীর আলম। টিউবওয়েল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে রেকর্ড সর্বোচ্চ ৫৮ভোট পেয়ে তিনি জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন, জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক ও রেডক্রিসেন্ট সোসাইটির কর্ণধার আবু হেনা মোঃ মোস্তফা কামাল। ঘুড়ি প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করে তিনি পান মাত্র ১৩ভোট।

এছাড়া অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের মধ্যে পেকুয়া উপজেলা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি আকম সাহাবউদ্দিন ফরায়েজী পুত্র হাফেজ মোঃ মেহেদী হাসান ফরায়েজী (সিএনজি মার্কা) ৩ভোট, বিশিষ্ট সমবায়ী ও আইনজীবী সহকারী তারেক ছিদ্দিকী (তালা মার্কা) ৩ভোট ও রাজাখালীর কৃতি সন্তান যুবলীগ নেতা রিয়াজ খান রাজু(সিলিং ফ্যান মার্কা) ১ভোট পান। অন্যান্য প্রতিদ্বন্দ্বী যথাক্রমে জাতীয় পার্টি (এরশাদ) সাধারণ সম্পাদক (টিফিন ক্যারিয়ার মার্কা), এটিএম জায়েদ মোরশেদ (হাতি মার্কা) কোন ভোট পাননি।

উল্লেখ্য গত ২১ডিসেম্বর-২০১৬ইং তারিখে কক্সবাজারে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এসময় জাতীয় পার্টি (এরশাদ) সাধারণ সম্পাদক (টিফিন ক্যারিয়ার মার্কা)র’ প্রার্থীতার বৈধতা সংক্রান্ত জটিলতায় ২০১৬ সালের ২০ ডিসেম্বর পেকুয়ায় জেলা পরিষদ সাধারণ সদস্য (পুরুষ) পদের ভোট গ্রহন নির্বাচন উচ্চ আদালতের নির্দেশনায় স্থগিত করে নির্বাচন সংশ্লিষ্টরা। দীর্ঘ পথ পরিক্রমা আর নানা জুট ঝামেলা অনিশ্চয়তা শংকা আশংকা শেষে ২৩মে মঙ্গলবার ভোট গ্রহনের দিনক্ষণ নির্ধারন করে পুনরায় উক্ত পদের নির্বাচনের তপশিল ঘোষণা করে নির্বাচন কমিশন। উক্ত তপশিল অনুযায়ী ২৩মে মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত্য ভোট গ্রহন, বেলা ১টায় গণনা শেষে বেলা ২টায় ফলাফল ঘোষণার আয়োজনে অনুষ্টিত হয় বহুল প্রতিক্ষিত কাঙ্খিত এ নির্বাচন। সব জল্পনা কল্পনা শেষে সকাল থেকে কোন ধরনের অঘটন ছাড়াই মোটামুটি শান্তিপূর্ণ ভাবেই অনুষ্ঠিত নির্বাচন প্রক্রিয়া শেষে নিরব ব্যালট বিপ্লবের মাধ্যমে পেকুয়ায় প্রথম জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম। টিউবওয়েল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করে সর্বোচ্চ ৫৮ভোট পেয়ে তিনি বিজয়ী হন।

এদিকে, পেকুয়ায় জেলা পরিষদ নির্বাচন (সাধারণ ওয়ার্ড নং-০৪) এর নির্বাচনে টিউবওয়েল প্রতিক মোঃ জাহাঙ্গীর আলমের জয়লাভে চৌমুহুনী কেন্দ্রীক এলাকায় তার পরিবারের লোকজন ও ভক্ত সমর্থক শুভানুধ্যায়ীদের বেশ উৎসব মুখর পরিবেশ লক্ষ্য করা গেছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

চট্টগ্রামের পরিবেশ রক্ষায় শক্তিশালী কমিশন গঠন করার প্রস্তাব -এমএএফ’র সেমিনারে

  প্রেস বিজ্ঞপ্তি : প্রাকৃতিক সৌন্দর্য, আন্দোলন সংগ্রাম ও রাজনৈতিক সম্প্রীতির চারণভূমি চট্টগ্রাম। নানা কারণে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/