সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় শিক্ষক কর্তৃক বিদ্যালয়ের শ্রেণীকক্ষ ভাংচুর : খোলা আকাশের নিচে পাঠদান!

পেকুয়ায় শিক্ষক কর্তৃক বিদ্যালয়ের শ্রেণীকক্ষ ভাংচুর : খোলা আকাশের নিচে পাঠদান!

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার পশ্চিম উজানটিয়া উচ্চ বিদ্যালয়ের ২টি শ্রেণী কক্ষের আসবাবপত্র ভাংচুর করেছে নিকটস্থ পশ্চিম উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জামাল উদ্দিনের নেতৃত্বে অপর দুই শিক্ষক। শনিবার সকাল ১০টার দিকে উজানটিয়া ইউনিয়নের করিমদাদ মিয়া ঘাট এলাকার স্কুলে এ ঘটনা ঘটে। এঘটনার জের ধরে দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা তাৎক্ষণিক বিক্ষোভ প্রদর্শণ করেন।

এদিকে, উজানটিয়া উচ্চ বিদ্যালয়ে শ্রেনী কক্ষ স্বল্পতা ও অন্য স্কুলে পাঠদান করা শ্রেনী কক্ষ ভাংচুর করায় ছাত্র-ছাত্রীদের পাঠদান করানো হচ্ছে খোলা আকাশের নিচে। ফলে, শিক্ষার্থীদের শিক্ষা আহরণে বিঘ্ন ঘটছে। এতে ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা কয়েকশত শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে সরকার ও ধনাঢ্য ব্যক্তির সুদৃষ্টি কামনা করেছেন।

পশ্চিম উজানটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকের উল্লাহ চৌধুরী বলেন, বিদ্যালয়ে ইতোমধ্যে ৯ম শ্রেণীর কার্যক্রম শুরু হয়েছে। কিন্তু ভবন সংকট থাকার কারণে আমরা চলতি মাসের শুরু থেকে পার্শ্ববর্তী পশ্চিম উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিচতলার অব্যবহৃত কক্ষে শিক্ষার্থীদের পাঠদান শুরু করি।

পশ্চিম উজানটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও দাতা সদস্য মাইনুল ইসলাম চৌধুরী বলেন, প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ১২জানুয়ারী আমাদের ওইস্থানে পাঠদান না করতে বলেন। এরপর আমরা পাঠদান বন্ধ রাখলেও গতকাল শনিবার সকালে পশ্চিম উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম আজমীরের নির্দেশে সহকারী শিক্ষক জামাল উদ্দিন ও অপর শিক্ষক আনছার ওইস্থানে আমাদের রাখা আসবাবপত্র ভাংচুর করে। এতে শিক্ষার্থীরা বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের অকথ্য ভাষায় গালমন্দ করলে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে প্রাথমিক শিক্ষক জামালকে ধাওয়া দেয়।

শ্রেণীকক্ষে ভাংচুর করার সত্যতা স্বীকার করে পশ্চিম উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক জামাল উদ্দিন বলেন, এটা আমাদের বিদ্যালয়ের সরকারী ভবন। এখানে ক্লাস নিলে অবশ্যই গুড়িয়ে দিব।

এব্যাপারে পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসান মুরাদ বলেন, বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। আমরা দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/