সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / নারী ও শিশু / পেকুয়ায় শিশুর গলায় কলা আটকে মর্মান্তিক মৃত্যু

পেকুয়ায় শিশুর গলায় কলা আটকে মর্মান্তিক মৃত্যু

মুকুল কান্তি দাশ; চকরিয়া :

চট্টগ্রামের বাঁশখালী থেকে মা-বাবার সাথে আড়াই বছরের শিশু নিহা মণি সদ্য মারা যাওয়া নানার ফাতেহা (চেহলাম) অনুষ্টানে অংশ নিতে যায় কক্সবাজারের পেকুয়ায় মঙ্গলবার সকাল ১১টায় লোকজন ফাতেহার খাবার খাচ্ছিল। ওইসময় আত্মীয়ের কাছ থেকে একটি কলা পেয়ে খাওয়া শুরু করে। ওই কলা হঠাৎ গলায় আটকে শ্বাস বন্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে নিহা মণি। এ দৃশ্য দেখে মা-বাবাসহ আত্মীয়রা অচেতন শিশু নিহা মণিকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এখবর এলাকায় ছড়িয়ে পড়লে শোকাবহ পরিবারে আরো বেড়ে যায় শোকের ছায়া। পেকুয়ার টৈটং ইউনিয়নের আলিগ্যাপাড়ায় এঘটনা ঘটে।

মারা যাওয়া শিশু নিহা মণি চট্টগ্রামের বাঁশখালী উপজেলা পুঁইছড়ি ইউনিয়নের নুরারবাপের বাড়ির ফজল করিম ও কাউছার বেগমের শিশু মেয়ে।

টৈটং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী বলেন, মঙ্গলবার ছিল আবুল আহমদ সওদাগরের চেহলাম (ফাতেহা)। চেহলাম উপলক্ষে ফজল করিম ও কাউছার বেগম শিশু কন্যা নিহা মণিকে নিয়ে চেহলামে আসেন। এদিন সকাল ১১টার দিকে নিহা মণিকে খাওয়ার জন্য কলা দেয়া হয়। এসময় কলাটি তার গলায় আটকে যায়। অনেক চেষ্টার পরও বের করতে না পেরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহা মণির মৃত্যুতে চেহেলাম অনুষ্টানে শোকের ছায়া নেমে আসে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/