সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়া উপজেলা ছাত্রদলের কমিটির নেতাদের সাথে জেলা ছাত্রদলের মতবিনিময় সভা

পেকুয়া উপজেলা ছাত্রদলের কমিটির নেতাদের সাথে জেলা ছাত্রদলের মতবিনিময় সভা

পেকুয়া উপজেলা ছাত্রদলের কমিটির নেতাদের সাথে জেলা ছাত্রদলের মতবিনিময় সভা

জাতীয়তাবাদী ছাত্রদল কক্সবাজার জেলা শাখার সভাপতি রাশেদুল হক রাসেল বলেছেন, ‘দেশে যখন নৈরাজ্য ও একদলীয় শাসনের যাতাকলে পিষ্ট হচ্ছে পুরো জাতি তখন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সেই জাতিকে রক্ষার আন্দোলন চলছে। কিন্তু স্বৈরাচারি সরকার বিএনপির সেই আন্দোলনকে স্বৈরাচারি কায়দায় রুখে দেয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।’

তিনি বলেন, ‘জাতিকে উদ্ধারের সেই আন্দোলনে ছাত্রদলের নেতা-কর্মীরাই সবসময় রক্ত দিয়ে এসেছে। এখনও ছাত্রদলই যে কোন গণতান্ত্রিক আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।’

তিনি নেতা-কর্মীদের খালেদা জিয়ার ডাকে যে কোন সময় সরকার বিরোধী আন্দোলনে মাঠে থাকার আহবান জানিয়েছেন।

তিনি শুক্রবার বিকালে জেলা বিএনপি কার্যালয়ে পেকুয়া উপজেলা ছাত্রদলের কমিটির নেতাদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

মেডিকেল কলেজ গুলোর ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস নিয়ে ছাত্রছাত্রীদের যে গণতান্ত্রিক আন্দোলন চলছে সেই আন্দোলনে ছাত্রদল নেতা-কর্মীরা শুধু সমর্থনই করবে না, তাদের আন্দোলনে সক্রিয় ভাবে অংশ নেবেন বলেও মন্তব্য করেন তিনি।

তার মতে, ‘ছাত্রদল আগেও সাংগঠনিক ভাবে সুসংগঠিত ছিল, এখনও সুসংগঠিত আছে। তারই ধারাবাহিকতায় পেকুয়া উপজেলা ছাত্রদলকেও সাংগঠনিক ভাবে মজবুত করে তোলা হয়েছে।’

তিনি চকরিয়া-পেকুয়া আসনের নির্বাচনী মাঠে এই আসনের কান্ডারি সালাহউদ্দিন আহমদের হাতকে শক্তিশালি করতে পেকুয়া উপজেলা ছাত্রদলের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ করেছেন।

রাশেদুল হক রাসেল বলেন, ‘পেকুয়া হলো সালাহউদ্দিন আহমদের শুধু জন্মভূমি নয়, তাঁর রাজনৈতিক ঘাঁটি। এই ঘাঁটিতে ছাত্রদলের এমন নেতৃত্ব গড়ে তুলতে হবে যারা সালাহউদ্দিন আহমদের যোগ্য সারথী হতে পারবেন।’

তিনি মনে করেন, পেকুয়ায় যারা ছাত্রদলের নেতৃত্ব দেবেন তাদের মনে রাখতে হবে, তারা এমন একজন নেতার জন্মভূমিতে রাজনীতি করছেন যিনি সারাদেশকে নেতৃত্ব দেন। সেই এলাকার ছাত্রদলের নেতাদেরও নিজেদের তেমন ভাবেই গড়ে তুলতে হবে।

সবসময় ছাত্রদলের নেতা-কর্মীদের ব্যক্তিগত মতবিরোধ ভুলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে বলেও মন্তব্য করেন জেলা ছাত্রদলের সর্বোচ্চ এই নেতা।

এই সভায় জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল সভাপতিত্ব করেন। জেলা সাধারণ সম্পাদক মনির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্টিত এই মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহীনুল ইসলাম শাহীন, যুগ্ম সম্পাদক আলাউদ্দিন রবিন প্রমূখ।

এই সভায় নিজেদের মতামত তুলে ধরে বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা ছাত্রদল আহবায়ক কামরান জাদিদ মুকুট, সিনিয়র যুগ্ম আহবায়ক আহছান উল্লাহ, যুগ্ম আহবায়ক জাহেদ হোসেন, ইয়াছিন আরাফাত, এনামুল হক, সাখাওয়াত হোসেন রুবেল, আকিক মামুন, সোহেল আজিম ও জাহেদ হাসান।

– প্রেসবিজ্ঞপ্তি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/