সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পেকুয়া থানা পুলিশের ডিসেম্বর মাসের আইন-শৃঙ্খলা প্রতিবেদন

পেকুয়া থানা পুলিশের ডিসেম্বর মাসের আইন-শৃঙ্খলা প্রতিবেদন

এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় চলতি বছরের ডিসেম্বর মাসের আইন-শৃঙ্খলা পরিস্থিতির প্রতিবেদন প্রকাশ করেছে থানা পুলিশ। এতে এলাকায় অপরাধ দমন ও অপরাধীদের গ্রেপ্তারে পুলিশের বিভিন্ন বিষয়ের তথ্যাধি উল্লেখ করা হয়েছে। পেকুয়া থানা পুলিশের মাসিক আইন-শৃঙ্খলা প্রতিবেদন সংশ্লিষ্ট কর্মকর্তা এ. এস. আই মোঃ নাজির হোসেন এ প্রতিবেদককে জানিয়েছেন, চলতি বছরের ডিসেম্বর মাসে বিজ্ঞ আদালতের ওয়ারেন্ট তামিল ও মাদক সামগ্রী উদ্ধার, নিয়মিত মামলার আসামী গ্রেপ্তারসহ ফৌজদারী অপরাধে সংশ্লিষ্টতার দায়ে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ্দ করে অপরাধীকে সাজা প্রদান করেছে পুলিশ।

মাদকের বিরুদ্ধে সোচ্চার পেকুয়া থানা পুলিশ সংশ্লিষ্ট এলাকায় কঠোর নজরদারী অব্যাহত রাখায় আধা কেজি গাঁজা উদ্ধারসহ ঘটনায় জড়িত মহিলা মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে মাদক আইনে মামলা রুজুর মাধ্যমে বিজ্ঞ আদালতে সৌপর্দ্দ করা হয়েছে।

থানা সূত্র প্রদত্ত প্রতিবেদনে আরো জানা গেছে, সদ্য বিগত বছরের ডিসেম্বর মাসে পেকুয়া থানা পুলিশের পরিচালিত নিয়মিত ধারাবাহিক অভিযানে জি.আর মামলার-১২টি, সি.আর মামলার ১৫টি ওয়ারেন্ট তামিল করে সংশ্লিষ্ট পলাতক আসামীদের বিজ্ঞ আদালতে সৌপর্দ্দ করে পুলিশ। একই সাথে ওই মাসে সংঘঠিত বিভিন্ন অপরাধমূলক ঘটনায় পুলিশ ১৫টি নিয়মিত মামলা রুজু করে ঘটনায় জড়িত এজাহার নামীয় ১১জন মামলার আসামীকে গ্রেপ্তার পূর্বক আদালতে সৌপর্দ্দ করা হয়েছে। এসময় পুলিশের অব্যাহত পৃথক অভিযানে ৫০০গ্রাম গাঁজা উদ্ধার পূর্বক একজন মহিলা মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করতঃ তার বিরুদ্ধে মাদক আইনে মামলা রুজুর মাধ্যমে বিজ্ঞ আদালতে সৌপর্দ করে।

ডিসেম্বর মাসে পেকুয়া থানা পুলিশ এলাকায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি সাধারণ মানুষের জানমাল নিরাপদ রাখতে বিশেষ টহলাভিযান ও নজরদারী জোরদার অব্যাহত রাখায় অপরাধ প্রবনতা বিগত সময়ের চেয়ে অনেক কমে আসে। পুলিশের ধারাবাহিক অব্যাহত এ তৎপরতায় সন্তোষ প্রকাশে সাধুবাদ জানিয়ে এলাকাবাসী ও.সি’র ভূয়সী প্রশংসায় পঞ্চমুখে মেতেছেন। ডিসেম্বর মাসে ফৌজদারী অপরাধে জড়িতের দায়ে ১জনকে গ্রেপ্তার পূর্বক ভ্রাম্যমাণ আদালতে সৌপর্দ্দের মাধ্যমে দন্ডিত করে পুলিশ।

পেকুয়া থানার ওসি জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া এ প্রতিবেদককে জানিয়েছেন, পুলিশের নিয়মিত ধারাবাহিক অভিযানে গ্রেপ্তারকৃতদের মধ্যে খুন, ধর্ষণ, অপহরণ, লুটতরাজ, মুক্তিপণ আদায়, নারী ও শিশু নির্যাতন, যৌতুক, চুরি, ডাকাতি, দস্যুতাসহ খুন সহ ডাকাতি, পুলিশ এ্যাসল্ট, দাঙ্গা-হাঙ্গামা, প্রতারণা এবং বনভূমি দস্যুতার ঘটনার মামলায় জড়িতের অভিযোগে মামলা ছিল।

পেকুয়া থানা পুলিশ সূত্রে আরো জানা গেছে, কক্সবাজারের উপকুলীয় উপজেলা মডেল পেকুয়ার জনপদের মাটি ও মানূষের জিবনযাত্রার ধারাবাহিকতা স্বাভাবিক ও নিরাপদ রাখার পাশাপাশি এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, বাল্য বিয়ে, যৌতুক, নারী নির্যাতন, ইভটিজিং, প্রতারণা, বন ও ভূমিদস্যুতা, পাহাড়কাটা এবং মাদকের বিকিকিনী বন্ধ সহ সকল প্রকার অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার, সরকারী বেসরকারী সম্পদ এবং সাধারণ মানুষের জানমাল রক্ষায় নিয়মিত টহলাভিযানের পাশাপাশি পোষাকি ও সাদা পোষাকের নজরদারী মনিটরিং তৎপরতা জোরদার রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) জিয়া মোঃ মোস্তাফিজ ভুঁইয়া বিদায়ী বছরের ডিসেম্বর মাসে পুলিশের অভিযানের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আইন, বিচার, রাষ্ট্রের সেবক ও জনগণের বন্ধু হিসাবে পরিচিত পুলিশ বাহিনীর সদস্যরা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্ত রাখার পাশাপাশি দেশের আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ বাহিনীর এ তৎপরতা ও সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে স্থানীয় সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃস্থানীয় সহ সমাজের সকল শ্রেণীপেশার মানুষকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি সহযোগিতা প্রদানের উদাত্ত আহবান জানান। একই সাথে মায়ানমারের ঘটনাকে পুঁজি করে যাতে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টসহ যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনার পরিস্থিতি মোকাবেলা এড়াতে পুলিশের সার্বক্ষনিক তৎপরতা অব্যাহত থাকবে বলে ওসি জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/