সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / প্রচন্ড তাপদাহে অতিষ্ট ঈদগাঁওর জনজীবন : নেই কোথাও স্বস্থি

প্রচন্ড তাপদাহে অতিষ্ট ঈদগাঁওর জনজীবন : নেই কোথাও স্বস্থি

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কয়েক দিনের তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে কক্সবাজারের ঈদগাঁওর জনজীবন। প্রখর রোদের পাশাপাশি ভ্যাপসা গরমে স্বস্তি মিলেছেনা কোথাও। ফলে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।সকালে তাপমাত্রা কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বৃদ্ধি পায়।

ঈদগাঁওর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সকালের দিকে মানুষ কিছুটা স্বস্তিতে থাকলে ও দুপুরের প্রখর রোদে অতিষ্ঠ হয়ে পড়ছেন। একটু প্রশান্তির আশায় মানুষকে গাছের ছায়ায় বা শীতল কোনো স্থানে বসে থাকতে দেখা গেছে। গরমে অনেকেই পুকুর বা নদীতে নেমে কিছুটা স্বস্তি অনুভব করছেন।

এদিকে গরমে স্বাভাবিকভাবে কাজ করতে পারছেন না শ্রমিকরা। গরমে চাহিদা বেড়ে যাওয়ায় দাম বেড়েছে ডাব, তরমুজ, বাঙ্গি, শসা ও সবজির। এছাড়া কয়েক দিনের ভ্যাপসা গরমে নানান রোগে আক্রান্ত হচ্ছে অনেকে।

রিকশা চালক তাহের জানান, বৈশাখের শেষে এত বেশি গরমে রিকশা চালাতে খুবই কষ্ট হচ্ছে। মাঝে মাঝে একটু বিশ্রাম নিই। কয়েক দিনের গরমের অবস্থা খুব ভয়াবহ। প্রচন্ড তাপদাহে দৈনিক আয়ের উপর নির্ভরশীল শ্রমিকরা অতিকষ্টে কাজকর্ম চালিয়ে যাচ্ছে। না হয় পরিবার পরিজন নিয়ে উপোস থাকতে হবে।

গরমের পরিস্থিতিতে সবাইকে স্বাভাবিকের চেয়ে বেশি পানি পান করতে হবে, পানিটা যেন নিরাপদ হয়। গোসল করতে হবে। গরমে রোগ এড়াতে সবাইকে নিরাপদে ও সাবধানে থাকার পরামর্শ প্রদান করেন পল্লী চিকিৎসক রেহেনা নোমান কাজল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/