সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / বাংলাদেশের লক্ষ্য ৪৫৯ রান

বাংলাদেশের লক্ষ্য ৪৫৯ রান

ছবি: সংগৃহীত

হায়দরাবাদ টেস্টে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে ২৯৯ রানের লিড পেয়েছিল ভারত। দ্রুতগতিতে রান তুলে চা বিরতির আগ পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে চার উইকেটে ১৫৮ রান যোগ করে স্বাগতিকরা। এরপরই ইনিংস ঘোষণা করে কোহলিবাহিনী। ফলে জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৪৫৯ রান।

নিজেদের দ্বিতীয় ইনিংসে দ্রুত রান তুলেছে ভারত। যদিও মধ্যাহ্নভোজের বিরতির পর ভারতের দ্বিতীয় ইনিংসের শুরুতেই জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ। তার বলে সাজঘরে ফেরেন দুই ওপেনার মুরালি বিজয় ও লোকেশ রাহুল। এরপর দলের হাল ধরেন অধিনায়ক কোহলি এবং চেতশ্বর পূজারা।

এই দু’জনের ব্যাটে স্বাগতিকদের রানের চাকা দ্রুতই বাড়তে থাকে। গড়েন ৬৭ রানের জুটি। তবে চা বিরতির আগে আবারও জোড়া আঘাতের শিকার হয় ভারত। এবার শিকারী সাকিব আল হাসান। ফিরিয়ে দেন অধিনায়ক কোহলি ও নতুন ব্যাটসম্যান আজিঙ্কা রাহানেকে।

তবে জোড়া আঘাতেও রানের চাকা থামেনি ভারতের। এরপর পূজারা এবং রবীন্দ্র জাদেজা ঝড়ো ব্যাটিং করেন। পূজারা প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও তুলে নেন হাফসেঞ্চুরি। পূজারার ৫৮ বলে ৫৪ এবং জাদেজার ১০ বলে ১৬ রানের উপর ভর করে চার উইকেটে ১৫৯ রান নিয়ে চা বিরতিতে যায় ভারত। সেই সঙ্গে ইনিংস ঘোষণা করেন অধিনায়ক কোহলি।

এর আগে, বিরাট কোহলির ডাবল ও মুরালি বিজয়-ঋদ্ধিমান সাহার সেঞ্চুরিতে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ে ভারত।জবাবে নিজেদের প্রথম ইনিংসে অধিনায়ক মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে ভর করে ৩৮৮ রানে থামে বাংলাদেশের প্রথম ইনিংস। তবে ফলোঅনে এড়াতে না পারলেও বাংলাদেশকে দ্বিতীয় বার ব্যাট করার সুযোগ দেয়নি ভারত।

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/