সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / তথ্য ও প্রযুক্তি / বিকাশের আন্তর্জাতিক রেমিটেন্স সেবা চালু হচ্ছে আজ

বিকাশের আন্তর্জাতিক রেমিটেন্স সেবা চালু হচ্ছে আজ

bKash-Remittance

মোবাইলে টাকা লেনদেনের বাংলাদেশি প্রতিষ্ঠান বিকাশ আজ রোববার আন্তর্জাতিক রেমিটেন্স সেবা চালু করতে যাচ্ছে। এ জন্য প্রতিষ্ঠানটি ব্র্যাক ব্যাংক, মাস্টারকার্ড এবং ওয়েস্টার্ন ইউনিয়নের সহযোগিতা নিচ্ছে। সকালে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

মোবাইলে টাকা লেনদেনের বাংলাদেশি প্রতিষ্ঠান বিকাশ আজ রোববার আন্তর্জাতিক রেমিটেন্স সেবা চালু করতে যাচ্ছে। এ জন্য প্রতিষ্ঠানটি ব্র্যাক ব্যাংক, মাস্টারকার্ড এবং ওয়েস্টার্ন ইউনিয়নের সহযোগিতা নিচ্ছে। সকালে প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। এ সময় বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল এস. কাদির, ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর.এফ. হুসাইন, মাস্টার্কার্ডের গ্রুপ নির্বাহী ন্যাথিউ ড্রাইভার, মাস্টার্কার্ডের দক্ষিণ এশিয়ার নির্বাহী পরিচালক বিকাশ বার্মন, মাস্টারকার্ডের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মাদ কামাল, ওয়েস্টার্ন ইউনিয়নের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জিয়ান ক্লাউড ফারাহসহ আরও অনেকেই উপস্থিত থাকবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওয়েস্টার্ন ইউনিয়নের মাধ্যমে সারা পৃথিবীর বাংলাদেশি প্রবাসীরা বাংলাদেশের বিকাশ নাম্বারে সরাসরি টাকা পাঠাতে পারবেন। আর এতে নিরাপত্তা সংশ্লিষ্ট সহযোগিতা করবে মাস্টার্কার্ড।

প্রসঙ্গত, এর আগে ২০১৩ সালের ৩ জানুয়ারি বিকাশ এ ধরণের একটি সেবা চালু করেছিল। তত্কালীন বিকাশ কর্তৃপক্ষ জানিয়েছিল, “বিকাশ গ্রাহকগণ এখন বিদেশ থেকে পাঠানো টাকা সরাসরি পেতে পারেন তাদের মোবাইলের বিকাশ একাউন্টে। প্রবাস থেকে যারা বৈদেশিক মুদ্রা পাঠান এবং দেশে যারা গ্রহন করেন তাদের জন্যে বিকাশ এর এই সেবা একটি অসাধারন সংযোজন। ঘরে বসেই এখন রেমিটেন্স গ্রহণ করতে পারবেন বিকাশ গ্রাহকগণ। সংযুক্ত আরব আমিরাত, এবং যুক্তরাজ্যে অবস্থিত ব্র্যাক ব্যাংক মনোনীত এক্সচেঞ্জ হাউসসমুহ থেকে বিকাশ এ টাকা পাঠাতে পারবেন প্রবাসী বাংলাদেশীরা।”

সে সময় আরও জানানো হয়, “ব্র্যাক ব্যাংক মনোনীত এক্সচেঞ্জ হাউসসমুহ হলঃ সংযুক্ত আরব আমিরাতের আল রোস্তামানি ইন্টারন্যাশনাল এক্সচেঞ্জ (এআরআইই), আল আহালিয়া মানি এক্সচেঞ্জ ব্যুরো এবং ওরিয়েন্ট এক্সচেঞ্জ, এবং খুব শীঘ্রই যুক্তরাজ্যের ব্র্যাক সাজান এক্সচেঞ্জ-ও যুক্ত হতে যাচ্ছে। অন্যান্য দেশে অবস্থিত প্রবাসী বাংলাদেশীরাও শীঘ্রই এই সেবা ভোগ করতে পারবেন। বিদেশ থেকে টাকা পাঠানোর ক্ষেত্রে প্রেরককে শুধুমাত্র টাকা পৌঁছানোর মাধ্যম হিসেবে বিকাশ নির্ধারণ করতে হবে, বাংলাদেশে প্রাপক টাকা পেয়ে যাবেন তার মোবাইল ফোনের বিকাশ একাউন্টে। বাংলাদেশে প্রাপক নির্ধারিত সার্ভিস চার্জের বিনিময়ে ক্যাশ আউট সহ বিকাশ প্রদত্ত যেকোন সেবা উপভোগ করতে পারবেন।”

তবে এবার নতুন করে বিকাশ কি চমক নিয়ে আসছে তা জানতে অপেক্ষা করতে হবে আনুষ্ঠানিক ঘোষণা হওয়া পর্যন্ত।

সূত্র: প্রিয়ডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/