সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ব্রিজ আছে সড়ক নাই

ব্রিজ আছে সড়ক নাই

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

অর্ধযুগ আগে নির্মিত হয় ব্রিজটি। এরই মধ্যে লামা পৌরসভার ৩জন মেয়রের পরিবর্তন হয়। ভোট এলে সবাই শুধু শুনান আশার বাণী। কিন্তু এতগুলো বছর পেরিয়ে গেলেও ব্রিজের সাথে সংযুক্ত হয়নি সড়কের। এদিকে ব্রিজের ওপারে বসবাসরত প্রায় ৪০টি পরিবার নিয়মিত চরম কষ্টে বসবাস করছে। বর্ষা এলে কষ্টের পরিমাণ বেড়ে হয় কয়েকগুণ। নারী, বৃদ্ধা ও শিশুরা কাঁদা এবং ঝিরির পানি পেরিয়ে প্রতিনিয়ত যাতায়াত করতে গিয়ে পড়ছে ভোগান্তিতে। বলছিলাম বান্দরবানের লামা পৌরসভার ৭নং ওয়ার্ডের মাষ্টারপাড়া এলাকার পৌরসভার কার্যালয়ের পূর্বপাশের ব্রিজটির কথা।

জানা গেছে, প্রায় তিন লাখ টাকা ব্যয়ে লামা পৌরসভা কর্তৃক অর্ধযুগ আগে নির্মিত হয় ব্রিজটি। দায়সারা ও যেনতেনভাবে ব্রিজটির কাজ শেষ করে আর কোন খবর নেয়নি কেউ। দীর্ঘদিন যাবৎ উন্নয়ন কাজটি সম্পন্ন হলেও সামান্য কিছু টাকা ব্যয়ে সংযোগ সড়ক না দেয়ায় ব্যবহার করা যাচ্ছেনা ব্রিজটি। এই নিয়ে সরজমিনে গেলে স্থানীয়রা তাদের ক্ষোভ ও আক্ষেপ জানান।

ব্রিজের ওপারের বাসিন্দা উচিংয়াই মার্মানী (২৮) বলেন, ছেলে-মেয়েরা স্কুলে যেতে খুব কষ্ট হয়। বৃষ্টিতে ঝিরির পানি বেড়ে গেলে আমরা চলাচল করতে পারিনা। দ্রুত সংযোগ সড়ক তৈরি করে দিতে সংশ্লিষ্টদের আন্তরিক সহায়তা কামনা করছি।

জয়নাব বেগম (২২) বলেন, দীর্ঘদিন যাবৎ জনপ্রতিনিধিরা করে দিবেন বললেও কেউ আমাদের খবর রাখেনা। রোগী ও সাধারণ মানুষের চলাচলে খুব কষ্ট হয়।

এবিষয়ে লামা পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর কামাল উদ্দিন বলেন, চলতি অর্থবছরে সংযোগ সড়কটির কাজ করার পরিকল্পনা রয়েছে। মেয়র মহোদয়ের সাথে আলাপ করে দ্রুত ব্রিজটি ব্যবহারের উপযোগী করে জনসাধারণের চলাচলের ব্যবস্থা করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/