সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / ভারি বৃষ্টিপাতে ঈদগাঁও বাজারের বিভিন্ন সড়ক প্লাবিত

ভারি বৃষ্টিপাতে ঈদগাঁও বাজারের বিভিন্ন সড়ক প্লাবিত

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/07/Rain-Sagar-1-7-21.jpg?resize=620%2C436&ssl=1
এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
কক্সবাজার জেলার সদর উপজেলার ঈদগাঁওতে টানা বৃষ্টিপাতে বাজারের সড়ক, উপ-সড়ক প্লাবিত হয়। পথচারী-ব্যবসায়ীরা যেন জনদূর্ভোগে বন্দি হয়ে পড়ে।
২৯ জুন থেকে টানা তিনদিনের বৃষ্টিপাতে পানিবন্দি হয়ে পড়েছে শাপলা চত্তর হয়ে কাপড় গলি, হাসপাতাল সড়ক, তরকারী বাজার সড়ক, তেলী পাড়াসহ ডিসি সড়কের বিভিন্ন অংশে। দূর্ভোগে পড়ে নানান শ্রেনী পেশার মানুষ। চলাচলে তারা  নিদারুণ কষ্ট পাচ্ছে।
দেখা যায়, বিভিন্ন উপসড়ক প্লাবিত হওয়ার একমাত্র কারণ সংস্কারের অভাবে বেহাল দশায় পরিণত হয়ে পড়ে ঈদগাঁও বাজার কেন্দ্রীক ড্রেন ব্যবস্থা। ফলে বৃষ্টি হলেই সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। ড্রেনের অপরিচ্ছনতাকে দায়ী করেছেন সচেতন লোকজন।
শামসুল আলম ও তাওহীদসহ পথচারীর সাথে কথা হলে তারা জানান, ড্রেন সমূহ ভাল করে পরিস্কার না করায় পানি সুষ্টুভাবে যাতাযাত করতে না পারায় পানিবন্দি হয়ে পড়ে বিভিন্ন পয়েন্ট। ড্রেনেজ পরিস্কার করে পানি নিস্কাশনের সু-ব্যবস্থা করলে হয়ত বাজারবাসী কিছুটা হলে ও পানিবন্দির মত জনদূর্ভোগ থেকে রক্ষা পেত।
বর্তমানে বাজারে বড় সমস্যা হচ্ছে ড্রেন সমস্যা। সেটি বাস্তবায়নে সদর রামু আসনের মাননীয় সংসদ সদস্য,সংরক্ষিত মহিলা সাংসদ, সদর উপজেলা নির্বাহী কর্মকতা ও নির্বাচিত ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদ নেতৃবৃন্দের সু-দৃষ্টি কামনা করেন সর্বশ্রেনী পেশার মানুষরা।
ড্রেনেজ ব্যবস্থার সুষ্টু সমাধান পূর্বক প্রতিবছর বর্ষা মৌসুমে জলাবদ্ধতা থেকে বাজাবাসীকে মুক্ত করার দাবী অনেকের।
ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদের সভাপতি শাহনেওয়াজ মিন্টুর সাথে যোগাযোগ করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/