সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / ভারী বর্ষণে ঈদগাঁও বাজারসহ শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত : ব্যাপক ক্ষয়ক্ষতি

ভারী বর্ষণে ঈদগাঁও বাজারসহ শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত : ব্যাপক ক্ষয়ক্ষতি

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/08/Rain-School-Sagar-6-8-2023.jpg?resize=540%2C330&ssl=1

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :
শ্রাবণের শেষ মুহূর্তে বর্ষার চিররঙিন রূপ যেন ফুটেছে আলোকিত হয়। তবে গত কদিন ধরে টানা ভারী বর্ষণে কক্সবাজারের ঈদগাঁও বাজারসহ শিক্ষা প্রতিষ্ঠান প্লাবিত হয়েছে। ভারী বৃষ্টিপাতে বৃহত্তর এলাকার খাল-বিলে পানিতে থৈ থৈ।


গেল বৃহস্পতিবার থেকে টানা ভারী বর্ষণ আর উজান থেকে আসা পানিতে তলিয়ে ক্ষেত খামারসহ ফসলাধী। রবিবার সকালে পুরো ঈদগাঁও বাজার প্লাবিত হয়ে যায়। এতে নানান ব্যবসায়ীক প্রতিষ্ঠানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বাজারের অলিগলির পাশাপাশি বেশ কিছু সংখ্যক দোকানপাঠের ভেতরে হাটু পরিমান পানিতে নিমজ্জিত। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে বাজার পরিচালনা পরিষদের সহ-সাধারণ সম্পাদক হাসান তারেক জানান।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/08/Rain-Bazar-Sagar-6-8-2023.jpg?resize=540%2C330&ssl=1

অন্যদিকে বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানিতে ঐতিহ্যবাহী ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠসহ নিচের শ্রেনী কক্ষ পানিতে টইটুম্বুর। ৬ আগস্টের নির্ধারিত অভিভাবক সমাবেশ দূর্যোগপূর্ণ পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছে। ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের শ্রেণি কার্যক্রম আজকের জন্য স্থগিত করা হলো মর্মে বিদ্যালয়ের পেইজের মাধ্যমে অবগত করা হয়।


জালালাবাদের ইউপি সদস্য নুরুল আলম জানান, প্রচন্ড বৃষ্টিপাতের কারনে জালালাবাদ ইউনিয়নের পূর্ব লরাবাগ এলাকায় বেড়াবাঁধ ভেঙ্গে প্রায় সহশ্রাধিকের মত পরিবার পানিবন্দি। সেই সাথে ঈদগাঁও-ফরাজীপাড়া সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।


অন্যদিকে ঈদগাঁও ইউনিয়নের মধ্যম মাইজ পাড়ায় খাল দিয়ে বৃষ্টির পানি সুষ্ঠভাবে যাতায়াত করতে না পারায় বাড়ীঘরের উঠানে প্লাবিত হয়। যার কারনে কোমলমতি শিশুসহ পরিবারের নর-নারীরা চরম দূর্ভোগে পড়েছে।


অপরদিকে ভারী বর্ষনে পাহাড়ের পাদদেশে থাকা লোকজনসহ বাড়ীঘর ঝুঁকিতে বলে জানালেন স্থানীয়রা। পাশাপাশি উপজেলার বিভিন্ন ইউনিয়নের নানা স্থানে নিম্মাঞ্চল প্লাবিত হয়।


ঈদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ আলমের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও উপজেলা নিবার্চন থেকে ২ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থী সরে দাঁড়ালেন

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : নানান কল্পনা ঝল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন থেকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/