সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / ভিডিও কনফারেন্সে বাফুফের নির্বাচন পর্যবেক্ষণ করবে ফিফা-এএফসি

ভিডিও কনফারেন্সে বাফুফের নির্বাচন পর্যবেক্ষণ করবে ফিফা-এএফসি

আগামী ২০ এপ্রিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে কোনো প্রতিনিধি পাঠাবে না ফিফা ও এএফসি। তবে দুটি সংস্থা বাফুফের নির্বাচন পর্যবেক্ষন করবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে। সাধারণ সভা এবং নির্বাচন প্রক্রিয়ায় ভিডিওর মাধ্যমে সংযুক্ত রাখতে বাফুফেকে মৌখিক নির্দেশ দিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ বলেছেন, ‘ফিফা জানিয়েছে বিশ্বব্যাপী ফ্লাইট চলাচলে নানা বিধিনিষেধ আছে। এ অবস্থায় তারা প্রতিনিধি পাঠাতে পারবে না। তাই তারা ভিডিও কনফারেন্সের মধ্যে আমাদের সাধারণ সভা ও নির্বাচনে সংযুক্ত থাকবে। দূর থেকে তারা এভাবে সবকিছু পর্যবেক্ষণ করবে।’

সাধারণ সভা ও নির্বাচনের তারিখ ঘোষণার পর ফিফা ও এএফসির সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বাফুফে। সবকিছু যাতে ঠিকঠাক মতো হয় সে বিষয়ে শুক্রবার বাফুফেকে চিঠি দিয়ে শুভকামনা জানিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

চিঠিতে এএফসি জানিয়েছে, ‘তোমরা সাধারণ সভা ও নির্বাচনের তারিখ ঘোষণা করে আমাদের জানিয়েছো। এ জন্য ধন্যবাদ। বিশ্বের বর্তমান পরিস্থিতিতে আমরা হয়তো কোনো প্রতিনিধি পাঠাতে পারবো না। এজিএম ও নির্বাচন শেষ হওয়ার পর আমাদের সবকিছু জানিয়ে দিও’- বলেছেন বাফুফে সাধারণ সম্পাদক।

বাফুফের বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে আগামী ৩০ এপ্রিল। ফিফার নিয়ম অনুযায়ী ওই সময়ের মধ্যে নতুন নির্বাচন বাধ্যতামূলক। তবে বর্তমান সভাপতি কাজী মো. সালাউদ্দিন বিরোধীরা নির্বাচন পেছানোর দাবি করছেন করোনাভাইরাসের কারণে।

বাফুফে অবশ্য নির্ধারিত ২০ এপ্রিল নির্বাচন করার লক্ষ্য নিয়ে কমিশন গঠন করেছে। শনিবার নির্বাচন কমিশন প্রথম সভা কওে আগামী ৩ এপ্রিল তফসিল ঘোষণা করবে বলে সিদ্ধান্ত নিয়েছে।

 

সূত্র: deshebideshe.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/08/Sports-Martin-David-Crowe-Birthday-Day.jpg

২২ সেপ্টেম্বর; ইতিহাসের এইদিনে

নিউজিল্যান্ডের বিখ্যাত আন্তর্জাতিক ক্রিকেট তারকা, ধারাভাষ্যকার ও লেখক তাছাড়া ১৯৮৫ সালে উইজডেন কর্তৃক তিনি বর্ষসেরা ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/