সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো ফিলিপাইন, ৫ সেনা সদস্যসহ নিহত ৯

ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠলো ফিলিপাইন, ৫ সেনা সদস্যসহ নিহত ৯

ফিলিপাইনে ভয়াবহ বিস্ফোরণে দেশটির ৫ সেনা সদস্য নিহত হয়েছে। এছাড়া বিস্ফোরণের এই ঘটনায় ৪ বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানা গেছে।

আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানায়, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় সুলু প্রদেশের রাজধানী শহর জোলোতে সোমবার স্থানীয় সময় দুপুরে দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে।

স্থানীয় সিনেটর গর্ডন জানান, ইম্প্রভিলাইজড ডিভাইসসহ বিস্ফোরক বোঝাই একটি মোটরসাইকেল একটি সামরিক ট্রাকের কাছে গিয়ে বিস্ফোরণ ঘটায়।

আলজাজিরা আরও জানায়, যখন পুলিশ এসে বিস্ফোরণের স্থল ঘিরে রেখেছিল তখন আরও একটি বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় টিভি চ্যানেলের ছবিতে ওই সামরিক গাড়ির পাশের রাস্তায় ধ্বংসাবশেষ এবং লাশ পড়ে থাকতে দেখা গেছে।

এদিকে এক বিবৃতিতে ফিলিপাইনের পুলিশ প্রধান জেনারেল আর্কি ফ্রান্সিসকো গ্যাম্বোয়া জানান, ভয়াবহ এই বিস্ফোরণের ঘটনা তদন্তে নির্দেশ দিয়েছেন তিনি। এছাড়া যারা এই ঘটনাটি ঘটিয়েছে তাদের চরম শাস্তির আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি।

আরো পড়ুন : করোনায় দেশে বেড়েছে অ্যান্টিবায়োটিকের অপব্যবহার, আতঙ্কিত বিশেষজ্ঞরা

এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার না করলেও ফিলিপাইনের জঙ্গিগোষ্ঠি আবু সায়াফের দিকে আঙ্গুল তুলছে দেশটির সরকার। এর আগে ২০১৯ সালে এই শহরে একটি ক্যাথলিক গির্জার ভিতরে বিস্ফোরণের ঘটনায় ২০ জন নিহত হয়েছিল।

 

সূত্র: somoynews.tv – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/06/Missile-Iran.jpg

শব্দের চেয়ে ১৪ গুণ বেশি দ্রুতগামী ইরানের হাইপারসনিক

‘ফাত্তাহ’ নামের এই ক্ষেপণাস্ত্রের ছবি প্রকাশ করেছে আইআরএনএ। অনলাইন ডেস্ক : ইরান তাদের প্রথম হাইপারসনিক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/