সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / মহেশখালীতে সন্ত্রাসীর গুলিতে সন্ত্রাসী নিহত, আহত এক

মহেশখালীতে সন্ত্রাসীর গুলিতে সন্ত্রাসী নিহত, আহত এক

দু'সন্ত্রাসী গ্রুপের বন্দুক যুদ্ধে নিহত

দু’সন্ত্রাসী গ্রুপের বন্দুক যুদ্ধে নিহত

নিজস্ব প্রতিনিধি; মহেশখালী :

কক্সবাজার জেলার দ্বীপ উপজেলা মহেশখালীতে প্রতিপক্ষ সন্ত্রাসীদের গুলিতে একজন সন্ত্রাসী ঘটনাস্থলে নিহত ও অপর একজন আহত হওয়ার খবর যাওয়া যায়। গত বুধবার রাত দশ ঘটিকার সময় কালারমারছড়া ইউনিয়নের নোনাছড়ি বাজারে এ ঘটনা ঘটে। নিহত ডাকাত মুহাম্মদ রিদুয়ান (৩৩) কালারমারছড়া ইউনিয়নের উত্তর ঝাপুয়া পাহাড়তলী এলাকার আকতার হোসেন এর ছেলে বলে জানা যায়। গুরুতর আহত রমজান আলী নোনাছড়ি এলাকার পূর্ব গোদার পাড়া গ্রামের মুহাম্মদ নুরুল ইসলাম এর ছেলে। সে স্থানীয় সন্ত্রাসী মুহাম্মদ আলীর ভাই।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিগত কয়েক বছর থেকে স্থানীয় চাঁন মিয়া মাঝির ছেলে মুহাম্মদ উল্লাহ গ্রুপ এবং মুহাম্মদ নুরুল ইসলাম এর পুত্র মুহাম্মদ আলী গ্রুপের বিরুধ চলতে থাকে। এরই ধারাবাহিকতায় গত বুধবার প্রতিপক্ষ মুহাম্মদ উল্লাহ গ্রুপের সন্ত্রাসীরা হামলা করেন বলে জানান স্থানীয়রা। বিবাধমান দু সন্ত্রাসী গ্রুপে মহেশখালীর বিভিন্ন এলাকার ভাড়াটে সন্ত্রাসীরা বিভিন্ন সময় স্বশস্ত্র সংঘর্ষে লিপ্ত হলে অনেকেই নিহত হন।

গত বুধবার মুহাম্মদ উল্লাহ গ্রুপের সন্ত্রাসীরা অতর্কীত হামলা চালালে মুহাম্মদ আলী গ্রুপের ভাড়াটিয়া সন্ত্রাসী মুহাম্মদ রিদুয়ান গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন।

অপরদিকে আহত রমজান আলীকে প্রথমে চকরিয়া জমজম হাসপাতালে ভর্তি করা হলেও অবস্থার অবনতি হওয়ায় বর্তমানে চট্রগ্রাম মেড়িকেলে আশংকা জনক অবস্থায় চিকিৎসা চলছে বলে পারিবারিকসূত্রে জানা যায়।

প্রায় ৪০ মিনিটেরও বেশি সময়ব্যাপি নোনাছড়ি বাজারে স্বশস্ত্র সন্ত্রাসীরা অবস্থান ও গুলি বর্ষণ করলে ব্যবসায়ীদের মধ্যে দেখা দেয় আতংক। ইতোমধ্যে স্থানীয় স্বশস্ত্র সন্ত্রাসী গ্রুপের মূখোমূখি সংঘর্ষে সন্ত্রাসী নিহত হওয়ার ঘটনায় একাধিক নিরাপরাধ ব্যক্তিদের আসামী করায় এ ঘটনায়ও নিরাপরাধ ব্যক্তিদের মধ্যে বিরাজ করছে নিরব আতংক। আবারো যে কোন মূহুর্তে দু পক্ষের সংঘর্ষের আশংকায় স্থানীয় জনসাধারন ও কালারমারছড়া মঈনুল ইসলাম মাদ্রাসা কেন্দ্রে পরীক্ষা দিতে আসা ছাত্র ছাত্রী এবং অভিভাবকদের মাঝে দেখা দিয়েছে চরম উৎকন্ঠা। শেষ খবর পাওয়া পর্যন্ত ময়না তদন্ত শেষে গতকাল বিকেল সাড়ে চারটায় উত্তর ঝাপুয়া জামে মসজিদ প্রাঙ্গনে জানাযার পর স্থানীয় কবরস্থানে দাপন করা হয়। বিগত সময়ে এ ধরনের ঘটনায় নিরাপরাধ ব্যক্তিদের আসামী করে মামলা দায়ের হওয়ায় অনেকেই এখনো মিথ্যে মামলার বুঝা মাথায় বয়ে বেড়াচ্ছে। তাই কালারমারছড়ার আইনের প্রতি শ্রদ্ধাশীল ও সচেতন মহল এ বিষয়ে পুলিশ প্রশাসনের সুদৃষ্টি ও প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ কামনা করেন।

থানা পুলিশসূত্রে জানা যায় ক্রাইমজোন কালারমারছড়া এলাকার আইন শৃঙ্খলার প্রতি পুলিশ প্রশাসনের সর্তক দৃষ্টি রয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তারে সর্বাত্বক প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান, বাবুল চন্দ্র বণিক অফিসার ইনচার্জ মহেশখালী থানা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/