সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / মাতামুহুরী নদী শাসন, বেঁড়িবোধ সংস্কারে অচিরেই শুরু : ১০০ কোটি টাকার উন্নয়ন কাজ

মাতামুহুরী নদী শাসন, বেঁড়িবোধ সংস্কারে অচিরেই শুরু : ১০০ কোটি টাকার উন্নয়ন কাজ

মাতামুহুরী নদী শাসন, বেঁড়িবোধ সংস্কারে অচিরেই শুরু : ১০০ কোটি টাকার উন্নয়ন কাজ

মাতামুহুরী নদী শাসন, বেঁড়িবোধ সংস্কারে অচিরেই শুরু : ১০০ কোটি টাকার উন্নয়ন কাজ

মুকুল কান্তি দাশ, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেছেন, পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি চকরিয়া-পেকুয়া উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের মাধ্যমে এতদাঞ্চলের উন্নয়ন কার্যক্রম তরান্বিত হয়েছে। মন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে নদী ভাঙ্গন রোধ, বেড়িবাঁধ মেরামত ও টেকসই উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কক্সবাজার পানি উন্নয়ন বোর্ডকে চাহিদার বিপরীতে বিপুল পরিমাণ অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের বিভিন্ন এলাকার মাতামুহুরী নদীর ভাঙ্গন পরিদর্শন শেষে স্থানীয় জনগণের উদ্দেশ্যে এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ চৌধুরী, বর্তমান চেয়ারম্যান শরীফ উদ্দিন চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান হানু, উপজেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মেম্বার গিয়াস উদ্দিন, পৌরসভা জাতীয় পার্টির সভাপতি জসিম উদ্দিন কমিশনার, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার এবং এলাকার সর্বস্তরের জনসাধারণ।

তিনি আরো বলেন, আগামী কয়েকমাসের মধ্যে চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামত ও মাতামুহুরী নদীর ভাঙ্গনরোধে ১০০ কোটি টাকা ব্যয়ে মেরামত কাজ শুরু হবে। আগামীতেও নদী শাসনে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ নিশ্চিত করা হবে। মাতামুহুরী নদীতে স্থায়ী ড্রেজিং করার মাধ্যমে নদীর নাব্যতা ফিরিয়ে ভাঙ্গন রোধ করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/