সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মানুষ গড়ার অনন্য কারিগর জাহাঙ্গীর স্যারের নেতৃত্বে ঈদগাঁওতে সেমিনার অনুষ্ঠিত

মানুষ গড়ার অনন্য কারিগর জাহাঙ্গীর স্যারের নেতৃত্বে ঈদগাঁওতে সেমিনার অনুষ্ঠিত

এম আবু হেনা সাগর; ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁওতে ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের আয়োজনে এইচ এস সি পরীক্ষার্থীদের ব্যতিক্রমী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

৩১ অক্টোবর স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ২০২২ সালের এইচ এস সি পরীক্ষার্থীদের মানসিক উৎকর্ষ, সফলতা আর উচ্চতর অধিষ্ঠান শীর্ষক সেমিনার সুসম্পন্ন হয়।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, ঈদগাঁও ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের চেয়ারম্যান অধ্যাপক জাহাঙ্গীর আলম। প্রধান অতিথির বক্তব্য রাখেন, ঈদগাঁও কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আবু তালেব।

বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী শামসুল আলম, আবদু রশিদ। আলোচক ছিলেন কবি
হুমায়ুন ছিদ্দিকী। উপস্থিত ছিলেন, ঈদগাঁও ঐক্য পরিবার এডমিন এম আবু হেনা সাগর। শিক্ষার্থী বাহার উদ্দিন রাফির কোরআন তেলোয়াতের মাধ্যমে ইসলামী সংগীত পরিবেশন করেছেন, তানজিনা আক্তার ও নাফিজা আক্তার। কবিতা আবৃত্তি করে-কনক চাঁপা। সেমিনারে তিন শতাধিক শিক্ষার্থীরা অংশ নেন। অনুষ্ঠান শেষে সহপাঠিদের বিদায় লগ্নে এক আবেগময়ী পরিবেশ সৃষ্টি হয়।

কবি হুমায়ুন ছিদ্দিকী বলেন, প্রাতিষ্টানিক ডিগ্রী অর্জনের পাশাপাশি মানসিক উৎকর্ষতার মাধ্যমে আলোকিত ও মানবিয় সমাজ প্রতিষ্ঠায় উদ্যোগী হতে হবে। মুখস্ত বিদ্যায় অর্জিত জ্ঞানে আবদ্ধ না থেকে শিক্ষার্থীদের আদর্শবান হিসেবে গড়ে উঠতে হবে।

প্রধান অতিথি তালেব বলেন, মানুষ গড়ার কারিগর জাহাঙ্গীরেরা হারিয়ে গেলে সমাজ অন্ধকার হয়ে পড়বে। নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে চাইলে শিক্ষার মাধ্যমে এগুতে হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/