সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / মেক্সিকোয় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ১০

মেক্সিকোয় পুলিশের সঙ্গে সংঘর্ষে নিহত ১০

অনলাইন ডেস্ক :

উত্তর মেক্সিকোতে নিরাপত্তা বাহিনীর ওপর একটি হাইওয়েতে বন্দুক হামলায় পুলিশের সঙ্গে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ জন নিহত হয়েছে। এতে ৪জন আহত হয়।

সোমবার (২৯ মে) দেশটির উত্তরাঞ্চলের নভো লিওঁ শহরের পাশের একটি মহাসড়কে এ সংঘর্ষ ঘটে। খবর এএফপির।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, মেক্সিকোর তামাওলিপাস প্রদেশ ও নভো লিওঁ প্রদেশের সংযোগকারী মহাসড়কে একটি অবস্থানে পুলিশের ওপর তিনটি সাঁজোয়া যানে করে আসা বন্দুকধারীরা হামলা চালায়। জবাবে পুলিশ গুলি করলে ১০ হামলাকারী নিহত হয়।

নভো লিওঁর পাবলিক সেক্রেটারি জেরার্দো পালাসিওস সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হামলা এবং হতাহতের বিষয়টি নিশ্চিত করে লিখেছেন, ‘তিনটি সাঁজোয়া যানে করে আসা একদল বন্দুকধারী বেসামরিক বাহিনীর সদস্যদেরও পর গুলি চালায়। জবাবে পুলিশের পাল্টা গুলিতে ১০ হামলাকারী নিহত এবং অন্য ৪ জন আহত হয়।’

মেক্সিকোর তামাওলিপাস প্রদেশ ও নভো লিওঁ প্রদেশের সংযোগকারী মহাসড়কটিতে এমন বন্দুক হামলার ঘটনা বিরল নয়। এ মহাসড়কটিতে প্রায়ই বিভিন্ন ধরনের সংঘবদ্ধ অপরাধের ঘটনা ঘটে। বিশেষ করে ছিনতাই এবং ডাকাতি প্রায় নিয়মিতই ঘটে।

উল্লেখ্য, ২০০৬ সালে মেক্সিকো সরকার দেশটিতে বিতর্কিত মাদকবিরোধী অভিযান শুরু করার পর থেকে মেক্সিকোয় বিগত কয়েক বছরে ৩ লাখ ৪০ হাজার মানুষ খুন হয়েছেন এবং প্রায় ১ লাখ মানুষ গুম হয়ে গেছেন। এসব খুন এবং গুমের জন্য সংগঠিত অপরাধী চক্রগুলোকেই দায়ী করছে সরকার।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/