সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ম্যাক্রন ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচিত

ম্যাক্রন ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচিত

সংগৃহীত ছবি

বেসরকারি ফলাফল অনুযায়ী ফ্রান্সের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ইউরোপীয় ইউনিয়নপন্থী ইমানুয়েল ম্যাক্রন। দ্বিতীয় দফা নির্বাচনে তিনি পেয়েছেন ৬৫ দশমিক ১ শতাংশ ভোট। তার প্রতিদ্বন্দ্বী অভিবাসনবিরোধী কট্টর ডানপন্থী মারিন লে পেন পেয়েছেন ৩৪ দশমিক ৯ শতাংশ ভোট।

সরকারিভাবে এই ফল ঘোষণা হবে আগামী ১০ মে।

বিজয়ের পর এক প্রতিক্রিয়ায় ম্যাক্রন বলেন, এই বিজয় অনেক সম্মানের এবং বিশাল দায়িত্ববোধের। আমি আপনাদের ধন্যবাদ জানাই, ধন্যবাদ জানাই অন্তরের অন্তঃস্থল থেকে।

তিনি বলেন, আমি ইউরোপ ও এর জনগণের সঙ্গে নতুন সম্পর্কের সূচনা করব। আমার দায়িত্ব হবে ভয় দূর করা এবং নতুন আশার সঞ্চার করা।

এর আগে স্থানীয় সময় ৭ মে রোববার সকাল থেকে ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত এ ভোট গ্রহণ শুরু হয়। ভোট কেন্দ্রগুলোতে দেশটির লাখ লাখ ভোটার তাদের পছন্দের প্রেসিডেন্টকে বেছে নিতে ভোট দেয়।

এদিকে দেশটির বর্তমান প্রেসিডেন্টের সময় শেষ হচ্ছে ১৪ মে। এদিন শপথ নেবেন দেশটির নব নির্বাচিত প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন।

মে মাসের মাঝামাঝি সময়ে নাম ঘোষণা করা হবে দেশটির নতুন প্রধানমন্ত্রীর। আর এই নাম ঘোষণা করবেন দেশটির প্রেসিডেন্ট। এছাড়া ১১ ও ১৮ই জুন সংসদ নির্বাচনও অনুষ্ঠিত হবে৷

সূত্র:priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/