সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / যেকোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান: নওয়াজ

যেকোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত পাকিস্তান: নওয়াজ

ভারতীয় নৌবাহিনীর সাবেক এক কর্মকর্তাকে গুপ্তচরবৃত্তির দায়ে মৃত্যুদণ্ড দেয়ার ঘোষণায় ভারত ও পাকিস্তানের মধ্যে তুমুল উত্তেজনা তৈরি হয়েছে।

এই পরিস্থিতিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন, তার দেশ প্রতিবেশীদের সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থান ও বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত।

তবে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার বিষয়ে কোনো ধরনের গাফিলতি সম্ভব নয় জানিয়ে তিনি বলেন, যেকোনো হুমকি মোকাবিলায় পাকিস্তানের সশস্ত্র বাহিনী পুরোপুরি সামর্থবান এবং প্রস্তুত।

মঙ্গলবার পাকিস্তানের রিসালপুরের আসগর খান বিমান বাহিনী একাডেমিতে ক্যাডেটদের পাসিং আউট প্যারেডে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

এর আগের দিন সোমবার পাকিস্তানের সামরিক আদালতে দেশটির সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া ভারতীয় নাগরিক কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ড ঘোষণা করেন।

এ রায়কে কেন্দ্র করে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে ভারত। দেশটি বলছে এই মৃত্যদণ্ড কার্যকর হলে পাকিস্তানকে কঠিন পরিণতি ভোগ করতে হবে।

পরদিন এ হুমকি নাকচ করে দেন নওয়াজ। তিনি বলেন, অভ্যন্তরীণ বা বিদেশী যেকোনো হুমকি দক্ষ হাতে মোকাবিলা করতে প্রস্তুত পাকিস্তানের সশস্ত্র বাহিনী।

তবে সংঘাতের পরিবর্তে শান্তির পক্ষেই দেশটির অবস্থান বলে জান পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, পাকিস্তান শান্তি প্রিয় দেশ এবং সব সময় প্রতিবেশীদেরসহ অন্য দেশগুলোর সঙ্গে সব সময় বন্ধুত্বের নীতি পালন করে আসছে।

তিনি আরও বলেন, সংঘাতের পরিবর্তে সহযোগিতা এবং পারস্পরিক সন্দেহ-অবিশ্বাসের পরিবর্তে সমৃদ্ধির বিনিময়ই আমাদের মূলনীতি।

সূত্র:globetodaybd.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/