সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / রাজারকুলে আদালতের নির্দেশনা না মেনে স্থাপনা নির্মাণ করায় আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ

রাজারকুলে আদালতের নির্দেশনা না মেনে স্থাপনা নির্মাণ করায় আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজারের রামু রাজারকুলে আদালতের নির্দেশ না মেনে স্থাপনা নির্মাণ করার দায়ে জ্যোতিসেন ভান্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। রামু থানার অফিসার ইনচার্জ ওসিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়। গত ৩১ আগস্ট জ্যোতিসেন ভান্তের বিরুদ্ধে দন্ডবিধি ১৮৮ ধারামতে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর আদালত।

অভিযোগে জানা যায়, এই নির্দেশ প্রদানের পরও স্থাপনা র্নিমাণ কাজ অব্যাহত রেখেছেন জ্যোতিসেন ভান্তে গং।

অভিযোগে জানা যায়, প্রদীপ শর্মা গং এর রাজারকুল মৌজার জমি বিএস খতিয়ান নং-১৫৯৪, বিএস দাগের ৮৯৯৪ দাগের ৩৬ শতক জমিতে জোরপূর্বক স্থাপনা নির্মাণ করছেন জ্যোতিসেন ভান্তে। অথচ জ্যোতিসেন এর জমির বিএস দাগ নং হচ্ছে ৮৯৯৬। জ্যোতিসেন ভান্তে তাদের ৮৯৯৬ দাগের জমিতে স্থাপনা নির্মান না করে প্রদীপ শর্মা গং এর ৮৯৯৪ দাগের জমিতে স্থাপনা নির্মাণ করে। এই ঘটনায় প্রদীপ শর্মা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এডিএম আদালতে অভিযোগ করলে আদালত গত ২২ আগস্ট এসিল্যান্ডকে সরেজমিনে তদন্তের এবং রামুর ওসিকে শান্তি শৃংখলা বজার রাখার আদেশ দেন।

অন্যদিকে জ্যোতিসেন ভান্তেও একই ঘটনা নিয়ে গত ২৯ আগস্ট এডিএম আদালতে অভিযোগ করলে আদালত উক্ত বিরোধিয় জমিতে স্থিতাবস্থা জারি করেন। কোন পক্ষ বিরোধিয় উক্ত জমিতে কোন কাজ করতে পারবেন না। এই অবস্থায় আদালতের আদেশ অমান্য করে ভবনের নির্মান কাজ করছেন জ্যোতিসেন ভান্তে। ভাড়াটিয়া সন্ত্রাসীদের অবস্থানে দুই শতাধিক শ্রমিক দিয়ে নির্মাণ কাজ অব্যাহত রাখা হয়। এমন সময় প্রদীপ শর্মা গং বাধা দিলে সাম্প্রদায়িক দাঙ্গাসহ রক্তক্ষয়ী সংঘর্ঘের আশংকা রয়েছে। এমন অভিযোগ এনে প্রদীপ শর্মা গং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর নিকট আরো একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত পরবর্তি আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রামু থানার অফিসার ইনচার্জকে আদেশ দেন।

এমন আদেশের পর জ্যোতিসেন ভান্তে গং স্থাপনা নির্মাণ অব্যাহত রেখেছেন এমনটি জানান প্রদীপ শর্মা গং। এই ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওতে উৎসবমুখর ভোটগ্রহণ : নারী ভোটারদের উপস্থিতি : অপ্রীতিকর ঘটনা ঘটেনি

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জালালাবাদ, ইসলামপুর ও ঈদগাঁও ইউনিয়নে ব্যাপক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/