সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রাস্তাঘাট নির্মাণের দাবীতে “আমরা কক্সবাজারবাসীর” উদ্যোগে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত

রাস্তাঘাট নির্মাণের দাবীতে “আমরা কক্সবাজারবাসীর” উদ্যোগে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক; ঈদগাঁও :

হোস্ট কমিউনিটির জন্য বরাদ্দ করা অর্থ সঠিকভাবে খরচ হচ্ছেনা। রোহিঙ্গা ক্যাম্প ভিত্তিক এনজিও থেকে স্থানীয় জনগোষ্ঠির জন্য বরাদ্দকৃত প্রায় ২০ হাজার কোটি টাকার বেশি ভাগই অপচয় হচ্ছে। এতে চরম ভাবে ক্ষতিগ্রস্থ কক্সবাজারের স্থানীয় মানুষের কোন উপকার হচ্ছেনা তাই হোস্ট কমিউনিটির জন্য বরাদ্দ করা টাকার সঠিক হিস্যা দাবী করছি ও সেটা কোথায় কিভাবে খরচ হচ্ছে জনগণ দেখতে চায়। আমরা কক্সবাজারবাসীর ব্যান্যারে ২২শে জানুয়ারী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

স্থানীয় নাগরিকদের মতে, রোহিঙ্গাদের কারনে কক্সবাজারের মানুষ এখন মানবিক বিপর্যয়ের মুখোমুখি হয়েছে। নিত্যপণ্যসহ সব ধরনের খাদ্যদ্রব্যের দাম বেড়েছে। শ্রমিকরা কর্ম হারিয়েছে। লেখা পড়ার ক্ষতি হচ্ছে,পরিবেশ বিপন্ন হচ্ছে। সব মিলিয়ে চরম ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে উখিয়া-টেকনাফসহ জেলার মানুষ। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী এনজিওদের বাজেট থেকে ২৫ শতাংশ খরচের বাধ্যতামূলক হলেও সেটা নিয়ে চরম তালবাহানা করা হচ্ছে। কিছু কর্মকর্তাদের অফিস ভবন সজ্জিত করে, লোক দেখানো মিটিং সমাবেশ করে সেই টাকার বেশিভাগ লুটপাট করা হচ্ছে। তাই হোস্ট কমিউনিটির প্রায় ২০ হাজার কোটি টাকা দিয়ে রাস্তাঘাট ব্রীজ মেরামত করার দাবী জানান। সব বাজেট উন্মোক্ত করারও দাবী তাদের।

প্রধান বক্তার বক্তব্য রাখেন, আমরা কক্সবাজারবাসীর সমন্নয়কারী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী। প্রধান অতিথি ছিলেন, সংগঠনের উপদেস্টা ও কক্সবাজার পৌর সভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার। আমরা কক্সবাজারবাসীর সমন্বয়ক কলিম উল্লাহ’র সভাপতিত্বে সমাবেশ পরিচালনা করেন, নাজিম উদ্দিন।

বক্তব্য রাখেন, কামাল উদ্দিন, খেলাঘর সভাপতি আবুল কাশেম বাবু, নারী নেত্রী ফাতেমা আকতার লিপি, কামাল উদ্দিন রহমান পিয়ারু, সাংবাদিক আনছার হোসেন, সাংবাদিক মহসিন শেখ, সাংবাদিক মাহাবুবুর রহমান, সএম বাবর, কল্লোল দে, ছাত্রনেতা ইসমাইল সাজ্জাদ,স্বপন কান্তি দে, এম জসিম উদ্দিন, হেলাল উদ্দিন, ফরিদুল আলম, আমানুল হক বাবুল প্রমুখ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/