সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিবিধ / লজ্জা নয় জানতে হবে: ‘নিষিদ্ধ ছবি’ দেখার সময় যেসব অদ্ভুত জিনিস ঘটে আপনার শরীরে

লজ্জা নয় জানতে হবে: ‘নিষিদ্ধ ছবি’ দেখার সময় যেসব অদ্ভুত জিনিস ঘটে আপনার শরীরে

১। নিষিদ্ধ ছবি দেখলে সবার আগে প্রভাব পড়ে মস্তিস্কের উপরে। কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের নিউরোসাইকাট্রিস্ট ডাক্তার ভ্যালেরি ভুন জানাচ্ছেন, অতিরিক্ত পর্ন মস্তিস্কের উপরে এমন প্রভাব ফেলে, যা ড্রাগ অ্যাডিকশনের থেকে কোন অংশেই কম নয়।

২। ধীরে ধীরে আপনার একাধিক অভ্যেস বদলে দিতে পারে পর্ন। নিয়মিত এবং অতিরিক্তমাত্রায় পর্ন দেখলে আপনার একটা হ্যালুসিনেশন কাজ করতে পারে। যার ফলে যে কোনও বস্তু, বিষয় বা নাম আপনার মস্তিস্কে রেজিস্টার করতে সময় লাগবে।

৩। পর্ন-দর্শন খুব স্বাভাবিকভাবেই আপনাকে উত্তেজিত করবে। সেক্ষেত্রে আপনি আপনার জীবনসঙ্গীকে অন্যভাবে কল্পনা করে থাকবেন। এমন অবস্থায় পৌঁছালে খুব স্বাভাবিকভাবেই সঙ্গীর সঙ্গে আপনার দূরত্ব তৈরি হবে।

৪। গবেষণা বলছে, এই প্রবণতা ভয়ঙ্করভাবে আপনার স্মৃতিশক্তির উপরে প্রভাব ফেলে। অনেক সামান্য বিষয়ই আপনার মাথা থেকে বেরিয়ে যেতে পারে। কারণ পর্ন যে পরিমাণে আপনার স্নায়ুকে নিয়ন্ত্রণ করে এবং তার উপরে চাপ সৃষ্টি করে চলে, তাতে স্মৃতির ক্ষতি হতে পারে।

৫। নিয়মিত পর্ন দেখতে শুরু করলে একটা নির্ভরশীলতা তৈরি হতে শুরু করে। শারীরিক কোন চাহিদা তৈরি না-হলেও একটা নির্দিষ্ট সময়ে আপনায় দেহ চাইবে উত্তেজিত হতে। অর্থাৎ, এটা এমন এক অভ্যাসে পরিণত হবে, যার ফলে আপনি আপনার শরীর এবং মনকে কোনভাবেই নিয়ন্ত্রণ করতে পারবেন না।

 

সূত্র:somoyerkonthosor.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

১০ ফেব্রুয়ারি; ইতিহাসের এইদিনে https://coxview.com/radamel-falcao-footballar-birthday-day/

১০ ফেব্রুয়ারি; ইতিহাসের এইদিনে

রাদামেল ফালকাও গার্সিয়া সারাতে (রাদামেল ফালকাও নামে সুপরিচিত) একজন কলম্বীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি ১৯৮৬ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/