সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লবণচাষীদের স্বার্থ জলাঞ্জলী দিয়ে সরকার লবণ আমদানী করবে না – শিল্পমন্ত্রী আমু

লবণচাষীদের স্বার্থ জলাঞ্জলী দিয়ে সরকার লবণ আমদানী করবে না – শিল্পমন্ত্রী আমু

লবণচাষীদের স্বার্থ জলাঞ্জলী দিয়ে সরকার লবণ আমদানী করবে না - শিল্পমন্ত্রী আমু

লবণচাষীদের স্বার্থ জলাঞ্জলী দিয়ে সরকার লবণ আমদানী করবে না – শিল্পমন্ত্রী আমু

অজিত কুমার দাশ হিমু, কক্সভিউ:

কক্সবাজারের লবণ চাষীদের জলাঞ্জলী দিয়ে সরকার লবণ আমদানী করবে না বলে ঘোষণা দিয়েছেন শিল্প মন্ত্রী আমির হোসেন আমু এমপি।

এ সময় তিনি বলেন শীঘ্রই বর্তমান ‘লবণ নীতিমালা’কে সংশোধন করে নতুন নীতিমালা ঘোষণার কথাও জানান।

মন্ত্রী ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে কক্সবাজারের লবণ শিল্প উদ্যোক্তা, লবণ চাষী/মিল মালিকদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, তৃণমূল পর্যায়ের চাষীদের কাছে যে পরিমাণ লবণ মজুদ আছে। তাতে আর লবণ আমদানী করতে হবে না। কতিপয় দুর্নীতি পরায়ন ব্যক্তি ও সিন্ডিকেট দেশের লবণের মজুদ নাই মর্মে বিসিককে ভূল তথ্য দিয়ে লবণ আমদানীর যে প্রক্রিয়া শুরু করে ছিল, সেটা যে ভুল তা বাস্তব অনুসন্ধানে উঠে এসেছে। তাই সরকার লবণ চাষীদের স্বার্থ জলাঞ্জলী দিয়ে অন্য দেশ থেকে লবণ আমদানী করবে না। প্রান্তিক চাষীদের কাছ থেকে লবণ ক্রয় করে ন্যায্যমূল্য প্রাপ্তি নিশ্চিত করা হবে।

মন্ত্রী এর আগে জেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় বলেন, রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে নতুন কৌশল নিয়েছে সরকার। তারা দেশের শত্রু। কোনমতেই এদেশে রোহিঙ্গাদের ঢুকতে দেয়া যাবেনা। আইন-শৃঙ্খলার অবনতিতে এদের সম্পৃক্ততা রয়েছে। রোহিঙ্গাদের সাথে কোন বাংলাদেশীর সম্পর্ক রাখা যাবেনা। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, মানবপাচার ও মিয়ানমার সীমান্তে অনুপ্রবেশ প্রতিরোধে কঠোর হওয়ার নির্দেশ প্রদান করেন সংশ্লিষ্টদের। অন্যথায় আইন-শৃঙ্খলার অবনতি হবে। যে সকল জনপ্রতিনিধি মিয়ানমারের নাগরিকদের বাংলাদেশী জাতীয়তা সনদ দেবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৬ সালে শিল্পমন্ত্রী থাকাকালে কক্সবাজারে প্রথম পর্যটন কেন্দ্র চালু করেন। আর জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পর্যটন নগরীকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণে কাজ করে যাচ্ছেন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. অনুপম সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক, জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমেদ চৌধুরী ও জেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট এ.কে আহমদ হোসেনসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও পদস্থ সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

লবণ চাষী/মিল মালিকদের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুঠির শিল্প (বিসিক) চেয়ারম্যান আহমেদ হোসেন খান, কক্সবাজার লবণ মিল মালিক সমিতির সভাপতি ইসলামপুর ইউপি চেয়ারম্যান মাস্টার আব্দুল কাদের, বাংলাদেশ লবণ মিল মালিক সমিতির সহ-সভাপতি নুরুল আবছার, মিল মালিক ফরিদুল ইসলামসহ জেলার বিভিন্ন এলাকার লবণ চাষী ও ব্যবসার সাথে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সবশেষে মন্ত্রী জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/