সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / লামায় তক্ষক সহ দুই ব্যবসায়ী গ্রেফতার

লামায় তক্ষক সহ দুই ব্যবসায়ী গ্রেফতার

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/06/Handcuffs-Rafiq-19-6-23.jpg?resize=540%2C330&ssl=1
তক্ষক সহ আটক দুই ব্যবসায়ী মোঃ কুতুব উদ্দিন ও মোঃ নাজিম উদ্দিন। এসময় তাদের কাছ থেকে উদ্ধারকৃত তক্ষকটি।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :
রাতের আধাঁরে মোটর সাইকেল যোগে পাচারকালে তক্ষক সহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে লামা থানা পুলিশ। রবিবার দিবাগত রাত সাড়ে ১১টায় লামা-চকরিয়া সড়কের ইয়াংছা ছয় মাইল নামক স্থানে সড়কের উপর তক্ষক সহ হাতেনাতে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাহাদের হেফাজত হতে ১টি তক্ষক (টুটটেং) নামীয় বন্যপ্রাণী উদ্ধার ও পাচারকাজে ব্যবহৃত একটি ইয়ামাহা ফেজার মডেলের মোটর সাইকেল জব্দ করা হয়েছে।


আটক তক্ষক ব্যবসায়ীরা হল, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড মাদ্রাসা পাড়ার নুরুল হুদা ও শামসু নাহার এর ছেলে মোঃ কুতুব উদ্দীন (৪২) এবং একই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সিকদার পাড়ার মৃত মোহাম্মদ পেটান ও সুরা খাতুন এর ছেলে মোঃ নাজিম উদ্দিন (৪৫)।


লামা থানা পুলিশের এসআই ও মামলার বাদী মোঃ সাজ্জাদ চৌধুরী বলেন, লামা-চকরিয়া সড়কে কিলো নাইট ডিউটিরত অবস্থায় রবিবার দিবাগত রাত সাড়ে ১১টায় ফাঁসিয়াখালী ছয় মাইল নামক স্থানে পাকা রাস্তার উপর একটি মোটর সাইকেল থামার জন্য সংকেত দিই। মোঃ নাজিম উদ্দিন মোটর সাইকেল চালাচ্ছিল। মোটর সাইকেলটি থামলে মোটর সাইকেলের পিছনে বসা আসামী মোঃ কুতুব উদ্দীন (৪২) এর হাতে থাকা একটি প্লাষ্টিকের বাজারের ব্যাগ তল্লাশি করে ব্যাগে রক্ষিত ১টি বন্যপ্রাণী তক্ষক পাই। তক্ষকটি লেজসহ লম্বা অনুমান ১২ইঞ্চি, যার ৪টি পা আছে এবং পা গুলো দেখতে মুরগীর পায়ের মত। যার আনুমানিক মূল্য দুই লক্ষ টাকা বলে জানায় তারা। অতঃপর বন্যপ্রাণী তক্ষক ও পরিবহন কাজে জড়িত থাকায় দুইজনকে গ্রেফতার করি ও আসামীদের কর্তৃক ব্যবহৃত মোটর সাইকেলটি জব্দ করি।


ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, এই বিষয়ে বন্যপ্রাণী (সংরক্ষন ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৩৯/৪১ ধারায় মামলা নেয়া হয়েছে। আসামীদের সোমবার সকালে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/