সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় এডিবি’র প্রকল্প বাস্তবায়নে নতুনত্বের ছোঁয়া লেগেছে উপজেলা পরিষদ ভবনে

লামায় এডিবি’র প্রকল্প বাস্তবায়নে নতুনত্বের ছোঁয়া লেগেছে উপজেলা পরিষদ ভবনে

rafiq-lama-15-10-16-news-3pic-2

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামায় এডিবি’র উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ফলে নতুনত্বের ছোঁয়া লেগেছে উপজেলা পরিষদ ও জোড়াবাড়ি ভবনে। ‘লামা উপজেলা পরিষদ ভবন ও জোড়াবাড়ি মেরামত’ নামে এডিবি’র ৩০লাখ টাকার প্রকল্প বাস্তবায়ন করে লামা এলজিইডি। সম্পৃতি সময়ে এডিবির অর্থায়নে ভবন গুলোতে আধুনিকতার ছোঁয়া লাগায় কর্মচাঞ্চল্য এসেছে লামা অফিস পাড়ায়।

জানা গেছে, পার্শ্ববর্তী আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলাকে নিয়ে ১৯৭৯ সালে ৯ সেপ্টেম্বর লামাকে মহকুমায় উন্নীত করা হয়। পরবর্তীতে ১৯৮৪ সালে প্রশাসনিক বিকেন্দ্রীকরণে মহকুমা লামাকে জেলা ঘোষণার পর ৩দিন জেলা হিসেবে থেকে অজ্ঞাত কারণে স্থগিত হয়ে যায়। মহকুমা থাকাকালীন সময়ে নির্মিত ভবন গুলো দিয়ে এখনও চলছে লামা উপজেলা পরিষদ। দীর্ঘদিনের আগে নির্মিত হওয়ায় ভবনগুলো অনেক পুরাতন ও জরাজীর্ণ হয়ে পড়ে।

২০১৫-১৬ অর্থবছরে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ ও লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল এর আন্তরিক প্রচেষ্টায় এডিবির উন্নয়ন খাত থেকে ‘লামা উপজেলা পরিষদ ভবন ও জোড়াবাড়ি মেরামত’ এর জন্য ৩০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। প্রকল্পটি বাস্তবায়নের ফলে ভবন গুলো চেহারা পাল্টে যায়। পূর্বের ভুতুড়ে পরিবেশ কাটিয়ে নতুনত্ব আসায় কর্মচাঞ্চল্য দেখা যাচ্ছে অফিস পাড়ায়।

লামা উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মোবারক হোসেন বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স অংশে থোয়াই মার্মার সাথে সমন্বয় করে এলজিইডি প্রকল্পে শতভাগ কাজ বাস্তবায়নের চেষ্টা করেছে। স্থানীয় প্রশাসন ও সরকারদলীয় নেতৃবৃন্দদের সহায়তায় প্রকল্পটি বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। ধারাবাহিকতা রক্ষা করে উপজেলা পরিষদের অন্যান্য ভবনগুলো সংস্কার ও মেরামতের উদ্যোগ নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ; কক্সভিউ ডট কম; https://coxview.com/water-distribution-lama-mayor-rafiq-30-4-24-1/

তীব্র গরমে লামা পৌর মেয়রের পক্ষ থেকে জনসাধারণের মাঝে পানি বিতরণ

লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম এর পক্ষ থেকে লামা বাজারে জনসাধারণের মাঝে নিরাপদ পানি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/